adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হরতাল নির্বাচনে চম্পার জন্মদিন!

punzcn-ot4420140104163356পাঁচ সংখ্যাটা নায়িকা চম্পার জীবনে খুবই গুরুত্বপূর্ণ একটি সংখ্যা। যদিও এসব সংখ্যা নিয়ে খুব একটা মাথা ঘামাতে চান না তিনি। পাঁচ জানুয়ারি চম্পার জন্মদিন। পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।  আর পাঁচ তারিখেই অনুষ্ঠিত হতে যাচ্ছে দশম সংসদ নির্বাচন।  এর সঙ্গে রয়েছে বিরোধী দলের হরতাল। জন্মদিনে কি করবেন, ভোট দিতে যাবেন না বাসাতেই থাকবেন? এমন প্রশ্নের উত্তর কি বলবেন তা নিয়ে একটু দ্বিধায় পড়ে গিয়েছিলেন চম্পা। বললেন ‘ ভোট দিতে যাবো কি যাবো না এখনও বলতে পারছি না। হরতালে বাড়ি থেকে বের হওয়া মুশকিল। আর ভোট বিষয়ে কথা বলতে আগ্রহও নেই আমার। জন্মদিন উপলক্ষেও বিশেষ কোন আয়োজন করছি না। বাসাতেই থাকবো।’ 
পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা চম্পার জন্মদিনটা সাদামাটা হবে এটা কোন কথা!। তবে তিনি একটি মজার তথ্য জানান, তার একমাত্র মেয়ে এশা ও তার মেয়ের স্বামী তমাল দেশের বাইরে যাবার আগে গত ৩০ ডিসেম্বর চম্পার জন্মদিন পালন করে যান। ফলে পাঁচ জানুয়ারি জন্মদিন পালন না করলেও চলবে তার। চম্পা বলেন , ‘ আমার মেয়ে দেশের বাইরে চলে যাচ্ছিলো। তাই যাবার আগেই ওরা আমার জন্মদিন পালন করে যায়। সত্যিই খুব ভালো লেগেছিলো সেদিন।’ 
পাঁচ জানুয়ারি সারাদিন বাসাতেই কাটাবেন এ অভিনেত্রী। হাবিবুর রহমান হাবিব পরিচালিত ‘রূপগাওয়াল’ ছবিটি ছিলো চম্পা অভিনীত সর্বশেষ ছবি। বর্তমানে তার হাতে দুটি চলচ্চিত্র রয়েছে। এছাড়া এশিয়ান টিভিতে তার অভিনীত ইদ্রিস হায়দার পরিচালিত ‘সেকেন্ড ইনিংস’ ধারাবাহিক নাটকটি নিয়মিতভাবে প্রচার হচ্ছে।

চম্পা অভিনীত প্রথম ছবি প্রয়াত পরিচালক শিবলী সাদিক পরিচালিত ‘তিন কন্যা’। নায়িকা হিসেবে চম্পার প্রথম ছবি চিত্রনায়ক আলমগীর পরিচালিত ‘নিষ্পাপ’। তার অন্যান্য উল্লেখযোগ্য ছবি হচ্ছে ‘ভেজাচোখ’, ‘সহযাত্রী’, ‘নীতিবান’, ‘কাশেম মালার প্রেম’, ‘অবুঝ হৃদয়’, ‘বাসনা’, ‘অন্ধ প্রেম’, ‘প্রেম দিওয়ানা’, ‘বানেছা পরী’, ‘যোগাযোগ’, ‘ত্যাগ’, ‘গর্জন’ ইত্যাদি। 
চম্পা প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও কলকাতার ‘জ্যোতিবসু অ্যাওয়ার্ড’ অর্জন করেন ‘পদ্মা নদীর মাঝি’ ছবিতে অভিনয়ের জন্য। এরপর তিনি ‘অন্য জীবন’, ‘উত্তরের খেপ’, ‘শাস্তি’ এবং ‘চন্দ্রগ্রহণ’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া