adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ দল ইংলিশ পরীক্ষায় ফেল

নিজস্ব প্রতিবেদক  : শ্রীলঙ্কার পর ইংল্যান্ডকেও আঁটকাতে পারেনি বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের পর টাইগারদের হারিয়ে সেমি-ফাইনালের পথ অনেকটা মসৃণ করল ইংলিশরা।
আবুধাবির এই ম্যাচ থেকে কিছুই পায়নি বাংলাদেশ দল। ব্যাট-বল দুই দিক থেকেই ব্যর্থ হয়েছেন টাইগার ক্রিকেটাররা। এদিন আগে ব্যাট করে ইংল্যান্ডকে মাত্র ১২৫ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ।

রান তুলতে ইংলিশদের খেলতে হয়েছে মাত্র ১৪.১ ওভার। লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনারের জুটি লম্বা হয় ৩৯ রান পর্যন্ত। ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে নাসুম আহমেদের বলে নাঈম শেখের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন জশ বাটলার (১৮)।

এরপর বাকিটা টাইগার বোলারদের হতাশ হওয়া ছাড়া আর কিছুই ছিল না। জেসন রয়ের ৬১ (৩৮) ও দাউইদ মালানের অপরাজিত ৩২ রানে ভর করে ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় ইংলিশরা।
বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট নেন নাসুম আহমেদ ও বিশ্বকাপে অভিষিক্ত শরিফুল ইসলামের।

এর আগে দুপুরে টস জিতে আগে ব্যাট করতে নেমে ২৬ রানেই ৩ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। ওপেনার লিটন দাস এদিনও ব্যর্থ হয়েছেন, সাজঘরে ফেরেন মঈন আলীর বলে ক্রিস ওকসের হাতে ক্যাচ দিয়ে ৫ (৭) রানে।
নাঈম শেখও কাটা পড়েন মঈনের বলে ক্যাচ দিয়ে। আগের ম্যাচে অর্ধশতকের ইনিংস খেলা নাঈম এদিন করেন মাত্র ৯ (৮) রান। দলের বিপাকে সাকিবও ব্যর্থ হন, ওকসের বলে আদিল রশিদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৪ (৭) রান করে।

মুশফিকুর রহিমের ব্যাটে আসে ইনিংসের সর্বোচ্চ রান। লঙ্কানদের বিপক্ষে অর্ধশক হাকানো মুশফিক এদিন ২৯ (৩০) রান এলবিডব্লু হয়ে ফেরেন লিয়াম লিভিংস্টোনের বলে।
মুশফিকের ফেরার পর নুরুল হাসান সোহানের ১৬ (১৮), শেখ মেহেদীর ১১ (১০) ও শেষ দিকে নাসুম আহমেদের ৯ বল ১৯ রানের ইনিংসে ৯ উইকেটে ১২৪ রান তোলে বাংলাদেশ।
ইংল্যান্ডের পক্ষে ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন মিলস, ২টি করে উইকেট নেন মঈন আলী ও লিভিংস্টোন। ১টি উইকেট নেন ক্রিস ওকস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া