adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারুণ্য ও অভিজ্ঞদের মিশেলে দল পেলে ওয়ানডে বিশ্বকাপ জিতবে ভারত: রবি শাস্ত্রী

স্পোর্টস ডেস্ক: ফেভারিট হিসেবে শুরু করলেও সবশেষ এক দশক ধরে আইসিসির ট্রফি জেতা হচ্ছে না ভারতের। ঘরের মাঠে খেলা হওয়ায় ২০২৩ বিশ্বকাপে ভারতের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ দেখছেন রবি শাস্ত্রী। তবে সেটার জন্য তারুণ্য ও অভিজ্ঞদের মিশেলে ভারসাম্যপূর্ণ দল দরকার বলে মনে করেন তিনি।

সবশেষ ২০১৩ সালে আইসিসির কোনো টুর্নামেন্টে শিরোপা জিতেছিল ভারত। এরপর ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ, ২০১৬ টি-টোয়েন্টি, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ, ২০২১ ও ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছে ভারত। ক্রিকফ্রেঞ্জি

এ ছাড়া বছর চারেক আগে শুরু হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই আসরেই ফাইনালে উঠেছিলেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা। তবে ৯ ইভেন্টের কোনোটিতেই শিরোপা জেতা হয়নি তাদের। এবার তাই ঘরের মাঠে শিরোপার খরা ঘুচাতে চাইবে ভারত।

২০১১ সালে ঘরের মাঠে (যদিও সহ আয়োজক ছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কা) হওয়া ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল তারা। এবার তাই খানিকটা আত্মবিশ্বাসী থাকবেন কোহলিরা। তবে শিরোপা জিততে হলে তারুণ্য ও অভিজ্ঞদের নিয়ে ভারসাম্যপূর্ণ স্কোয়াড গড়তে হবে ভারতকে। এমনটা মনে করেন শাস্ত্রী।

ভারতের সাবেক প্রধান কোচ শাস্ত্রী বলেন, তারা (ভারত) ঘরের মাঠে খেলছে। আমার মনে হয় তারা ফেভারিটদের একটি। আমি আপনাকে এখন বলছি। আমার মনে হয় তারা এটা জিততেও পারে। যদি তারা তারুণ্য ও অভিজ্ঞদের মিশেলে ভারসাম্যপূর্ণ স্কোয়াড পায়। স্কোয়াড গড়ার জন্য এখনও যথেষ্ট সময় আছে।
বিশ্বকাপ শুরুর এখনও কয়েক মাস বাকি আছে। বিশ্বকাপ কে জিততে পারে তা নিয়ে এখনও অবশ্য সেভাবে আলোচনা শুরু হয়নি। তবে শাস্ত্রী মনে করেন, ভারতের পাশাপাশি অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড এবারের বিশ্বকাপ জিততে ফেভারিট।

দ্য উইকের সঙ্গে আলাপকালে শাস্ত্রী বলেন, তারা (ভারত) যদি পূর্ণশক্তির দল পায় তাহলে আমার মনে হয় ভারত এবার ফেভারিট। ভারতের বাইরে যদি বলি তাহলে আমার চোখে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া এবারের বিশ্বকাপে ফেভারিট হিসেবে খেলবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া