adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত এসে ক্ষমতায় বসিয়ে দেবে এমন উদ্ভট চিন্তা আওয়ামী লীগ করে না : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের কোনো নির্বাচনে ভারতের হস্তক্ষেপ ছিল না। নির্বাচন নিয়ে তাদের কোনো প্রশ্ন আছে কি না, তা আমাদের জানা নেই।

মঙ্গলবার (২০ জুন) রাজধানীর স্বামীবাগ ইসকন মন্দিরে রথযাত্রা উৎসব উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ভারত এসে ক্ষমতায় বসিয়ে দেবে এমন উদ্ভট চিন্তা আওয়ামী লীগ করে না। বাংলাদেশের কোনো নির্বাচনে ভারতের হস্তক্ষেপ আমার জানা নেই। ভারতের প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফরের সঙ্গে বাংলাদেশের রাজনীতির কোনো সম্পর্ক নেই। একটা গণতান্ত্রিক দেশ হিসেবে ভারতীয় প্রধানমন্ত্রীর কিছু করার আছে কি না সেটা তার নিজস্ব বিষয়।

তিনি বলেন, কোনো বাইরের শক্তির পরামর্শে বাংলাদেশে নির্বাচন হবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। কারও ভিসা নীতির দিকে তাকিয়ে আমরা নির্বাচনে যাচ্ছি না। ভিসা নীতি বা নিষেধাজ্ঞা এসব বিবেচনা করে আমরা নির্বাচন করব না। আমাদের নজর সংবিধান ও জনগণের দিকে। বাংলাদেশে যতবারই নির্বাচনকে সামনে রেখে শঙ্কা বেশি ছিল ততবারই রাজনীতির আকাশ পরিষ্কার ছিল। অন্ধকার যতই ঘনিয়ে আসে ততই ঝলমলে সকাল এগিয়ে আসে।

ওবায়দুল কাদের আরও বলেন, কোনো কোনো মহল চায় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হোক। তবে, তারা চায় নির্বাচনে যেন আওয়ামী লীগ পরাজিত হয়। বিএনপিসহ তাদের মনোবাসনা এমন। তাদের মতে আওয়ামী লীগকে নির্বাচনে হেরে প্রমাণ করতে হবে যে, নির্বাচন সুষ্ঠু হয়েছে।

ইসকন স্বামীবাগের অধ্যক্ষ চারু চন্দ্র দাশ ব্রক্ষ্মচারীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার উদ্বোধন করেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের পরিচালক মৃন্ময় চক্রবর্তী। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ইসকন যুগ্ম সাধারণ সম্পাদক গৌরাঙ্গ দাস ব্রক্ষ্মচারী। এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী সদস্য নির্মল চ্যাটার্জি, মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ, মহানগর সর্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া