adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোদীর শপথে যোগ দিচ্ছেন সোনিয়া-রাহুল

কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীআন্তর্জাতিক ডেস্ক : সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে ছেলে রাহুলকে নিয়ে যোগ দিচ্ছেন কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধী।  কংগ্রেস সূত্রের বরাত দিয়ে বিষয়টি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।
২৬ মে সোমবার দিল্লির রাষ্ট্রপতি ভবনে বিপুল আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে এ শপথ অনুষ্ঠান। ইতোমধ্যেই শপথ অনুষ্ঠানকে ঘিরে নেয়া হয়েছে বিপুল প্রস্তুতি। আমন্ত্রণ জানানো হয়েছে আড়াই হাজার অতিথিকে। দাওয়াত পেয়েছেন সার্কভুক্ত দেশগুলোর রাষ্ট্রপ্রধানরাও। পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফও শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে মোদীর শপথে মতাসীন কংগ্রেসের তরফে বিদায়ী প্রধানমন্ত্রী মনমোহন সিং সহ বেশ কয়েকজন সিনিয়র নেতার উপস্থিত থাকার কথা জানানো হলেও সোনিয়া ও রাহুল গান্ধী অংশ নেবেন কি না সে বিষয়টি স্পষ্ট করা হয়নি। তবে শনিবার কংগ্রেস সূত্রের তরফে বিষয়টি নিশ্চিত করে ভারতীয় গণমাধ্যম। 
ভারতের ষোড়শ লোকসভা নির্বাচনে বিপুল আসনে বিজয়ী হয় গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএ জোট। আর টানা দুই মেয়াদে মতায় থাকা কংগ্রেসের হয় ভরাডুবি।
লোকসভা নির্বাচনে বিজেপি জোট পায় ৩৬৩ আসন। বিজেপি একাই পায় ২৮২ আসন। অপরদিকে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পায় মাত্র ৫৮টি আসন। কংগ্রেস পায় মাত্র ৪৪টি।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া