adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমপি যাবেন, তাই বিমান ছাড়ল ৫০ মিনিট দেরিতে

BIMANডেস্ক রিপাের্ট : ঢাকা থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট নির্ধারিত সময়ের চেয়ে প্রায় ৫০ মিনিট বিলম্বে বরিশালে পৌঁছেছে। ৪ জুন রোববার সকালে এ ঘটনা ঘটে। এতে ফ্লাইটের ৮৪ যাত্রী ভোগান্তির শিকার হয়েছেন।

প্রথমে কর্তৃপক্ষ কারণ হিসেবে বিরূপ আবহাওয়ার অজুহাত দেয়। পরে অবশ্য জানা যায়, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ নাথের কারণে ফ্লাইটটি ছাড়তে দেরি হয়। 
রোববার সকাল ৭টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-৪৬৯) ফ্লাইটটি বরিশালের উদ্দেশে ছাড়ার কথা থাকলেও ছাড়া হয় সকাল ৮টায়। 
ওই ফ্লাইটের যাত্রীরা অভিযোগ করেন, এমপি পংকজ নাথ এবং তার দুই সহযোগী যথাসময়ে বিমানবন্দরে আসতে না পারায় বিমান কর্তৃপক্ষ তাদের জন্য দেরি করে। 
এতে বিমান বাংলাদেশের ভাবমর্যাদা ক্ষুণ্ন হয়েছে এবং অনেক যাত্রীর কাজের সময় নষ্ট হয়েছে বলে অভিযোগ করা হয়। 
নাম প্রকাশে অনিচ্ছুক ফ্লাইটের এক যাত্রী বলেন, ‘রোববার সকাল ৭টা ১০ মিনিটে ফ্লাইটটি ঢাকা থেকে বরিশালে আসার কথা। এজন্য সকাল ৭টার আগেই যাত্রীদের চেকিং হয়। পরে নিজ নিজ আসনে গিয়ে বসেন যাত্রীরা। এ সময় বরিশালে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কথা বলে পেছনের দিকের কয়েকজন যাত্রীর চেকিং আটকে দেয় কর্তৃপক্ষ।’ 
তিনি বলেন, ‘নির্ধারিত সময়ের ১০/১৫ মিনিট পরেও বিমান না ছাড়ায় যাত্রীরা হৈচৈ শুরু করেন। এ সময় আবহাওয়া খারাপ বলে যাত্রীদের আশ্বস্ত করার চেষ্টা করেন বিমানবালা।’ 
ওই যাত্রী আরো বলেন, এরপর যাত্রীরা ফোনে বরিশালে খোঁজ নিয়ে জানতে পারেন- আবহাওয়া ভালো আছে। এ নিয়ে বিমান কর্তৃপক্ষ ও যাত্রীদের মধ্যে বাদানুবাদও হয়। 
পরে সকাল পৌনে ৮টায় বিমানবন্দরে উপস্থিত হন এমপি পংকজ নাথ। এরপর সকাল ৮টায় ফ্লাইটটি ঢাকা ছেড়ে যায়। 
এ সময় বিমানের ক্যাপ্টেন যাত্রীদের উদ্দেশে বলেন, খারাপ আবহাওয়া নয়; কয়েকজন যাত্রীর কারণে বিমান ছাড়তে দেরি হয়েছে। এজন্য তিনি দুঃখপ্রকাশ করেন। 
বরিশাল বিমানবন্দরের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ডিউটি অফিসার হুমায়ুন কবির বলেন, ‘বিজি-৪৬৯ নম্বরের ফ্লাইটটি ৮৪ জন যাত্রী নিয়ে রোববার সকাল ৭টা ১০ মিনিটে ঢাকা থেকে উড্ডয়ন করে ৭টা ৪০ মিনিটে বরিশালে অবতরণ করার কথা। কিন্তু ফ্লাইটটি প্রায় ৫০ মিনিট বিলম্বে সকাল সাড়ে ৮টায় বরিশাল বিমানবন্দরে অবতরণ করে।’ 
তিনি বলেন, ‘পরে এ বিষয়ে ঢাকায় যোগাযোগ করে আমরা কোনো সদুত্তর পায়নি।’ 
তবে সংসদ সদস্য পংকজ নাথ সাংবাদিকদের কাছে দাবি করেন, তিনি সকাল সাড়ে ৬টায় বোর্ডিং পাস নিয়েছেন। তার কারণে ফ্লাইটটি দেরি করেনি। ফ্লাইটের কর্মকর্তাদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দলের জন্য ফ্লাইট বিলম্ব হয়েছে। 
এ কারণে তিনি নিজেও ভোগান্তিতে পড়েছিলেন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া