adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণধর্ষণের পর অ্যাসিড খাইয়ে তরুণীকে হত্যা

ভারতের উত্তর প্রদেশে গণধর্ষণের পর অ্যাসিড খাইয়ে তরুণীকে হত্যাআন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তর প্রদেশে বদায়ূতে দুই বোনকে ধর্ষণ করে গাছে ঝুলিয়ে হত্যার ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার বেরিলিতে এক তরুণীর ওপর বীভতস নৃশংসতার পরিচয় দিয়েছে ধর্ষণকারীরা।
পুলিশ জানিয়েছে, বেরিলি’র বাহেরি এলাকায় ২২ বছর বয়সী এক তরুণীকে গণধর্ষণের পর তার মুখে অ্যাসিড, পেট্রল ঢেলে দেয় ধর্ষকরা। এক পর্যায়ে জোর করে মুখে অ্যাসিড ঢেলে দেয় এবং পরে গলায় ফাঁস দিয়ে হত্যা করা হয় তরুণীকে।
পুলিশ জানিয়েছে, গত শনিবার আইতপুরা গ্রামে খোলা মাঠে মেয়েটির দেহ উদ্ধার হয়। তার মুখ এমনভাবে বিকৃত করে দেয়া হয়েছে যে কোনোভাবেই চেনার উপায় নেই। আজ হাতে পাওয়া ময়না তদন্ত রিপোর্টে দেখা যাচ্ছে, তাকে গণধর্ষণ করে গলায় ফাঁস দিয়ে মেরে ফেলা হয়েছে।
পুলিশ আরো জানিয়েছে, নিহত তরুণীর পাকস্থলীতে অ্যাসিড পাওয়া গেছে যা থেকে মনে হচ্ছে, তাকে হত্যার আগে গলায় অ্যাসিড ঢেলে দেয়া হয়েছিল। ধর্ষণের পর তাকে যাতে শনাক্ত করা না যায়, সেজন্যই মুখে পেট্রল ও অ্যাসিড দেয়া হয়।
রাজ্য পুলিশের সিনিয়র সুপারিনটেন্ডেন্ট জে রবীন্দ্র গৌড় জানান, তরুণীটি সম্ভবত উত্তরাখণ্ডের বাসিন্দা। সেখানে পুলিশের একটি দল অনুসন্ধানে গেছে বলে তিনি জানান।
বাহেরির ডেপুটি পুলিশ সুপার কালু সিং জানিয়েছেন, একাধিক ধারণা মাথায় রেখে তদন্ত চলছে। প্রাথমিকভাবে পুলিশের সন্দেহ, এটি পরিবারের সম্মান রক্ষার হত্যার ঘটনা হতে পারে বা হয়ত
তাকে দেহ ব্যবসায় নামানোর চেষ্টা সফল না হওয়ায় আক্রোশবশত গণধর্ষণ করে মেরে ফেলা হয়েছে।
এদিকে, বদায়ুঁতে দুই কিশোরীকে গণধর্ষণের ঘটনায় বিক্ষোভের মুখে সরিয়ে দেয়া হয়েছে উত্তর প্রদেশের স্বরাষ্ট্র সচিব অনিল কুমার গুপ্তকে। সোমবার লক্ষ্মৌতে মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের দফতরের সামনে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। তারপরই সরানো হয় অনিল কুমার গুপ্তকে। 
বদায়ূতে দুই দলিত বোনকে ধর্ষণ করে গাছে ঝুলিয়ে হত্যার ঘটনায় ব্যাপক অস্বস্তিতে পড়েছে রাজ্যের সমাজবাদী পার্টি’র সরকার।  আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে, এই অভিযোগে রাজ্যে প্রেসিডেন্ট শাসন জারির দাবি জানিয়েছে একাধিক বিরোধী দল। এই পরিস্থিতিতে সোমবার সকালে গভর্নর বি এল যোশীর সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। এর ঠিক কয়েক ঘণ্টা পরে স্বরাষ্ট্রসচিব পদ থেকে অনিল গুপ্তাকে সরিয়ে দেয়া হয়। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া