adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতে মন্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা

06xjtmqk {focus_keyword} ভারতে মন্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা 06xjtmqkআন্তর্জাতিক ডেস্ক : ভারতের বিহার রাজ্যের এক মন্ত্রীকে জীবিত পুড়িয়ে মারার চেষ্টা চালিয়েছিল বিক্ষুব্ধ জনতা। সোমবার সন্ধ্যায় পাটনা শহর থেকে দেড়শ কিলোমিটার দূরের এক মন্দির প্রাঙ্গণে বিভিন্ন প্রসাশনিক এবং নিরাপত্তা কর্মকর্তাদের উপস্থিতিতেই এই চেষ্টা চালানো হয় বলে জানিয়েছে । টাইমস অব ইন্ডিয়া।
নবরাত্রি উপলক্ষে ওই এলাকার বিখ্যাত তারাচান্দি মন্দিরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিল স্থানীয় প্রশাসন। সেখানে গান গাইছিলেন বিহারের সংস্কৃতিমন্ত্রী বিনয় বিহারী। লোকসঙ্গীত শিল্পী হিসেবে পরিচিত মন্ত্রী গাইছিলেন ধর্মীয় গান। অনুষ্ঠানে আরো বেশ কয়েকজন বিখ্যাত ফোক গায়ক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য অপেক্ষায় ছিলেন।
ভারতে মন্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা ০৬ীলঃসয়শকিন্তু মঞ্চের দুর্বল সাউন্ড সিস্টিমসহ নানা অব্যবস্থাপনার কারণে উপস্থিত দর্শকরা বিরক্ত হয়ে উঠছিলেন। একসময় কয়েকজন দর্শক গায়ক মন্ত্রীর দিকে চেয়ার ছুঁড়ে মারেন। একটি চেয়ার গিয়ে পড়ে পুলিশের এক এসপির গায়ে। তখন দর্শকদের ওপর লাঠিচার্জ শুরু করে পুলিশ। এতে উপস্থিত জনতা আরো বিক্ষুব্দ হয়ে ওঠে। তারা পুলিশ এবং ডায়াস লক্ষ্য করে ইটপাথড় ছুড়তে থাকে। এক পর্যায়ে তারা ডায়েসে আগুন ধরিয়ে দেয়। আর একটু হলেই আগুনে পুড়ে যাচ্ছিলেন মন্ত্রী বিনোদ বিহারী। কিন্তু সময়মত কোনোরকমে পালিয়ে আসায় এ যাত্রায় বেঁচে গেছেন তিনি। তবে বিক্ষুব্ধ দর্শকদের দেয়া আগুনে গোটা ডায়াস পুড়ে যায়।
ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত দাবি করেছেন মন্ত্রী। তবে আর কোনো পাবলিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন কিনা সে বিষয়ে কিছু বলেননি ওই মন্ত্রী।
এদিকে এ ঘটনায় অজ্ঞাতনামা ৫শ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ। ইতিমধ্যে ছয জনকে আটক করেছে তারা। এদের একজনের কাছ থেকে এক বোতল পেট্রোল উদ্ধার করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া