adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ নারী দল

স্পোর্টস ডেস্ক: হংকংয়ে ইমার্জিং এশিয়া কাপে মালয়েশিয়াকে ৯৭ রানে হারিয়ে শুভ সূচনা করেছিলো বাংলাদেশের মেয়েরা। এরপর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। কিন্তু বৃষ্টির বাগড়ায় সেই ম্যাচ মাঠেই গড়ায়নি। ফলে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুই দল।এবার গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচেও প্রকৃতি একই রূপ ধারণ করেছে। ফলে বৃষ্টিতে শ্রীলঙ্কার মতো সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচটিও ভেসে গেছে। আরেকটি নিষ্পত্তিহীন ম্যাচের কারণে অর্ধেক পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। আর এই পয়েন্টের সুবাদেই সেমিফাইনালে ওঠে গেছে লতা মন্ডলের দল। আরটিভি নিউজ

শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জুনিয়র নারী দলের গ্রুপ পর্বে তৃতীয় ও শেষ ম্যাচ ছিল। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচের টসও অনুষ্ঠিত হয়নি। তবে দীর্ঘ সময় ধরে খেলা শুরুর জন্য অপেক্ষায় ছিলেন ম্যাচ অফিসিয়ালরা। কিন্তু বেরসিক বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। পরবর্তীতে অবশ্য মুর্শিদা খাতুনের দারুণ এক ফিফটিতে ঘুরে দাঁড়ায় টাইগ্রেসরা। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৪৮ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। জবাবে মালয়েশিয়া নির্ধারিত সময় ব্যাট করে স্কোরবোর্ডে ৮ উইকেটের বিনিময়ে মাত্র ৫১ রান করে।

পয়েন্ট টেবিলে ‘বি’ গ্রুপে থাকা ৩ ম্যাচ শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ পয়েন্ট। তাদের সমান পয়েন্ট পেয়েছে শ্রীলঙ্কার মেয়েরাও। তবে রান রেটে এগিয়ে থাকায় গ্রুপসেরা হয়েই সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। আর গ্রুপ রানার্সআপ হয়েছে লঙ্কান মেয়েরা। – ক্রিকফ্রেঞ্জি
সোমবার দ্বিতীয় সেমিফাইনালে ‘এ’ গ্রুপের রানার্স-আপ দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ওই গ্রুপে সমান তিন পয়েন্ট করে টেবিলের এক ও দুইয়ে যথাক্রমে অবস্থান করছে ভারত এবং পাকিস্তান ‘এ’ দল। তাদের সামনে আরও একটি করে ম্যাচ রয়েছে। ফলে প্রতিপক্ষের জন্য অপেক্ষা করতে হবে বাংলাদেশকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া