adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার সুর পাল্টিয়ে রশিদ খান বললেন, আফগানিস্তানের ক্রিকেটের উন্নয়ন নিয়ে ভাবছে তালেবান

স্পোর্টস ডেস্ক : তালেবান আফগানিস্তানের ক্ষমতা দখলের পর দেশটির ক্রিকেট নিয়ে দুঃশ্চিন্তায় ছিলেন সময়ের অন্যতম সেরা স্পিনার রশিদ খান। কিন্তু কয়েকদিনের মধ্যেই আফগান ক্রিকেট নিয়ে হতাশা কেটে গেছে এই লেগ স্পিনারের। আর তালেবান নিয়ে মতও পাল্টেছে তার। তালেবানরা আফগান ক্রিকেটকে থমকে যেতে দেবে না বলেও মন্তব্য করেছেন তিনি।

রশিদ খান যখন ইংল্যান্ডের নতুন আবিষ্কৃত ‘দ্য হানড্রেড’ ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে ব্যস্ত, ঠিক তখনই তার দেশের ক্ষমতায় এসেছে পরিবর্তন। বর্তমানে তালেবানের অধীনে থাকা দেশটিতে হত্যাযজ্ঞ বেড়ে যাবে বলেও মনে করছিলেন তিনি। তাই ইংল্যান্ডে বসে নিজের পরিবার এবং দেশের ক্রিকেট বাঁচাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববাসীর কাছে আকুতি-মিনতি করতেও দেখা গেছে তাকে।

এসব ঘটনার কয়েকদিন পরেই সুর পাল্টালেন এই লেগ স্পিনার। তার মতে, আসন্ন দিনগুলোতেও তার দেশের ক্রিকেট চলবে আপন গতিতেই। সম্প্রতি অস্ট্রেলিয়ার এসইএন রেডিওকে সাক্ষাৎকার দেয়াকালে তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতি ক্রিকেটে খুব বেশি প্রভাব ফেলবে না। কারণ দেশের সবাই ক্রিকেট ভালোবাসেন। গত কয়েকদিনে আমরা কিছু সাক্ষাৎকার (তালেবানের) দেখেছি। তারা খেলা নিয়ে ইতিবাচক কথাই বলেছেন। তারা খেলোয়াড়দের বিশ্বজুড়ে খেলতে ও লড়তে দেখতে চান। এই মুহূর্তে তারা ক্রিকেটে কোনো সমস্যা দেখছেন না। – এসইএন রেডিও অস্ট্রেলিয়া

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া