adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মির্জা ফকরুল বললেন -তত্ত্বাবধায়ক সরকারের দাবি মানলে চা খেতে সমস্যা নেই বিএনপির

নিজস্ব প্রতিবেদক : তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিলে প্রধানমন্ত্রীর চায়ের দাওয়াত গ্রহণ করবে বিএনপি বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন— উনার কার্যালয়ে এলে চা খাওয়াবেন। তার আগে বলে দেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা এনে দিচ্ছি। সেটা বলে দেন। তারপর চা-টা খাওয়া যাবে, অসুবিধা নেই। সবার আগে তত্ত্বাবধায়ক সরকার মেনে নেন।’

রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

‘বিদ্যুৎ ও জ্বালানি খাতে অমানিশা: দুর্নীতি আর লুটপাটের খেসারত’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ নামের একটি সংগঠন।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আ ন ম আখতার হোসেন।

বিএনপির মহাসচিব বলেন, অতি হালকা কথা বলে লাভ নেই। এই সমস্ত চা-টা খাওয়ার কথা বলে লাভ নেই। এবার একটাই কথা পদত্যাগ করুন, নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিন। নতুন নির্বাচন কমিশন গঠন করে সবার অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচন করে দেশকে ফিরিয়ে নিয়ে আসুন। যেন সত্যিকার অর্থে আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারি।

তিনি আরও বলেন, একমাত্র সমাধান হচ্ছে প্রতিনিধিত্বমূলক সংসদ, জবাবদিহিতামূলক সংসদ ও সরকার গঠন করা। আজ এত কিছু ঘটছে কেন। কারণ তাদের জবাবদিহি নেই। তাদের কোথাও কোনো জবাবদিহি করতে হয় না।

বিদ্যুৎ উৎপাদন নিয়ে সরকার ইনডেমনিটি দিয়েছে— উল্লেখ করে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুতে কুইক রেন্টাল পাওয়ার প্লান্ট ইনডেমনিটি। অর্থাৎ এখানে পুরোপুরি যা আনবেন, করবেন তা কোনো টেন্ডার ছাড়াই হবে। সেখানে কোনো প্রশ্ন করা যাবে না। কোনো কর্মকর্তাকে কোনো মামলা করা যাবে না। ইনডেমনিটি দিয়ে কীভাবে আশা করতে পারেন যে সেখানে দুর্নীতি হবে না। সেখানে কীভাবে সঠিকভাবে বিদ্যুতের প্রকল্প শুরু হবে।

মেগা প্রজেক্টের মূল লক্ষ্য হচ্ছে মেগা দুর্নীতি উল্লেখ করে তিনি বলেন, মেগা প্রজেক্টে মেগা লুটের কারণে বাংলাদেশের অর্থীনীতিতে আজ এই অবস্থা সৃষ্টি হয়েছে। তাদের সঙ্গে কথা বললে মনে হবে তারা একটা স্বর্গরাজ্য তৈরি করেছে এবং উন্নয়নের রোল মডেল। এখন রেমিট্যান্স কমে আসছে। চোখে সর্ষের ফুল দেখবেন, দেখা শুরু করেছেন। যার জন্য এখন আবোল-তাবোল বলা শুরু করেছে।

মির্জা ফখরুল বলেন, আমরা সমস্ত রাজনৈতিক দলগুলোর সঙ্গে কথা বলছি এবং পুরো দেশের মানুষকে আহ্বান করেছি— আসুন এই ভয়াবহ দুর্বৃত্তদের থেকে মুক্তি পেতে হলে ঐক্যবদ্ধ হতে হবে। রাজপথের আন্দোলনের মধ্য দিয়ে তাদের পরাজিত করে ৭১ সালের স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠা করি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া