adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লন্ডনে ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের ওপর হামলা

ডেস্ক রিপাের্ট : যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশের ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের ওপর হামলা চালিয়েছেন যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা। বুধবার (১৮ এপ্রিল) স্থানীয় সময় বিকালে দ্বিতীয় কুইন এলিজাবেথ কনফারেন্স হলের সামনে এই অপ্রীতিকর ঘটনা ঘটে।

হামলার ঘটনা স্বীকার করেছেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ। তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কনফারেন্স হলের বাইরে বিক্ষোভ করছিল যুক্তরাজ্য বিএনপি। তখন উপমন্ত্রী আরিফ খান জয় পাশ দিয়ে যাওয়ার সময় জানতে চান, ‘এখানে কী হচ্ছে?’ তখনই বিক্ষুব্ধ নেতাকর্মীরা তার ওপর হামলা চালান। তবে কিছু নেতাকর্মী তাকে রক্ষা করেছেন।”

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, বার্কলেস ব্যাংকের সামনে উপমন্ত্রীকে ঘিরে রেখে হামলা থেকে রক্ষার চেষ্টা করছেন বিএনপির কিছু নেতাকর্মী। তবে অনেকে কটূক্তিও করছেন। একজন লাঠি দিয়ে আঘাত করার চেষ্টায় ছিলেন। অন্য একজন উপমন্ত্রীর দিকে পানির বোতলও ছুড়ে মেরেছেন। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে নিয়ে যায় ও হামলাকারী দুজনকে আটক করে।

উপমন্ত্রী জয়ের ওপর এই হামলার প্রতি নিন্দা জানিয়েছে যুক্তরাজ্য আওয়ামী লীগ। তাদের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, ‘একজন ভদ্রলোক ও বাংলাদেশ সরকারের উপমন্ত্রী কনফারেন্স থেকে বেরিয়ে রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় এই হামলা প্রমাণ করে বিএনপি খুন, হত্যা ও সন্ত্রাসের রাজনীতিতে বিশ্বাসী। এ ঘটনায় যুক্তরাজ্য আওয়ামী লীগের পক্ষ থেকে আমি নিন্দা জানাই।’

কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। তার এই সফরের বিরুদ্ধে প্রতিদিন বিক্ষোভ করছে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা। বুধবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টা থেকে দ্বিতীয় কুইন এলিজাবেথ কনফারেন্স সেন্টারে সরকারপ্রধানদের বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী। তখন বাইরে বিক্ষোভ করছিলেন যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা। পাশেই বঙ্গবন্ধু কন্যার সফরকে স্বাগত জানিয়ে স্লোগান দিচ্ছিলেন যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া