adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংলিশ ও অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সঙ্গে পুরো বছরের চুক্তি চায় আইপিএলের ফ্রাঞ্চাইজিরা

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সঙ্গে পুরো বছরের চুক্তি করতে চায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজিগুলো। ইতোমধ্যেই ইংল্যান্ডের ৬ জন ক্রিকেটারকে এমন লোভনীয় প্রস্তাব দিয়েছে আইপিএলের দলগুলো। এমন সংবাদ প্রকাশ করছে ইংল্যান্ডের টাইমস লন্ডন পত্রিকা।
যদিও কাকে কাকে এমন প্রস্তাব দেওয়া হয়েছে সেই নাম জানায়নি এই পত্রিকাটি। তাদের প্রতিবেদন অনুযায়ী, বিদেশি ক্রিকেটারদের ৫ মিলিয়ন পাউন্ড বার্ষিক চুক্তিমূল্যও প্রস্তাব করা হয়েছে। শুধু ইংল্যান্ড, অস্ট্রেলিয়া নয়- নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং সাউথ আফ্রিকার ক্রিকেটারদেরও এমন প্রস্তাব দেওয়া হয়েছে। – ক্রিকফ্রেঞ্জি
ওয়েস্ট ইন্ডিজের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, সাউথ আফ্রিকার এসএ টোয়েন্টি লিগ, যুক্তরাষ্ট্রের মেজর লিগ টি-টোয়েন্টি এবং সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টির মতো জনপ্রিয় লিগগুলোতে দল আছে আইপিএল ফ্র্যাঞ্চাইজি গুলোর।
আর এই চুক্তিতে স্বাক্ষর করলে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর মালিকানায় থাকা অন্যান্য লিগগুলোতে খেলতে হবে সেই ক্রিকেটারকে। বিদেশি লিগগুলোতে খেলা তখন একপ্রকার বাধ্যতামূলক হয়ে দাঁড়াবে সেই সব ক্রিকেটারদের জন্য।
সেই প্রতিবেদনে বলা হয়, প্রাথমিক আলোচনা হয়েছে, আন্তর্জাতিক তারকাসহ অন্তত ৬ ইংলিশ ক্রিকেটারদের আইপিএল দল মালিকরা প্রস্তাব দিয়েছে। এই প্রস্তাব মানলে ক্রিকেটারদের জন্য মূল চাকরিদাতা হবে আইপিএল দল। সেটা ইসিবি বা কোন কাউন্টি দল নয়।
তারা আরও লিখেছে, আলোচনা হয়েছে বেশ কিছু অস্ট্রেলিয়ান হাই প্রোফাইল ক্রিকেটারদের সাথে, সম্পূর্ণ সময়ের চুক্তি নিয়ে। বার্ষিক চুক্তিতে অর্থ থাকছে ২ মিলিয়ন পাউন্ড থেকে ৫ মিলিয়ন পাউন্ড। যা ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির চেয়ে ৫ গুন বেশি।
প্রস্তাব পাওয়া ক্রিকেটাররা এমন চুক্তি করলে আন্তর্জাতিক ক্রিকেটে সেভাবে নাও দেখা যেতে পারে তাদের। এমনটা হলে মান কিছুটা কমবে আন্তর্জাতিক ক্রিকেটের। টাইমস লন্ডনের সেই প্রতিবেদনে অবশ্য বলা হয়নি ঠিক কোন কোন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটারদের লোভনীয় প্রস্তাব দিয়েছে। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2023
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া