adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কে কোন দপ্তর পেলেন

TARANAনিজস্ব প্রতিবেদক : মন্ত্রিসভায় শপথ নেওয়া নতুন পাঁচ মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দপ্তর বন্টন করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। একই প্রজ্ঞাপনে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে বিমুক্ত করা হয়েছে এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনকে।
মঙ্গলবার রাতে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন নুরুল ইসলাম বি.এসসি। আসাদুজ্জামানকে তার আগের মন্ত্রণালয় স্বরাষ্ট্র এবং ইয়াফেস ওসমানকেও আগের মন্ত্রণালয় বিজ্ঞান ও প্রযুক্তি দেওয়া হয়েছে।
এছাড়া তারানা হালিম ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী এবং নুরুজ্জামান আহমেদ খাদ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। এর আগে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বঙ্গভবনে আবদুল হামিদ মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পাঠ করান।
গত বছরের ৫ জানুয়ারির নির্বাচনের পর ১২ জানুয়ারি শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। এরপর একই বছরের ২৬ ফেব্রুয়ারি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পান এ এইচ মাহমুদ আলী ও পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান মো. নজরুল ইসলাম হিরু। অপরদিকে পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে সরিয়ে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়।
এদিকে হজ নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে গত বছরের ১২ অক্টোবর ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে অপসারণ করা হয়। সর্বশেষ গত বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে অব্যাহতি দিয়ে দপ্তরবিহীন মন্ত্রী করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া