adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয়ার রকেটের জবাবে রাতের আঁধারে ইসরায়েলের গোলা

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়া থেকে রকেট হামলার জবাবে আরব দেশটিতে রাতের আঁধারে গোলাবর্ষণের কথা জানিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। বিষয়টি নিশ্চিত করেছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম আল জাজিরা।

ইসরায়েলের সেনাবাহিনীর বরাত দিয়ে আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়, সিরিয়ার ভূখণ্ড থেকে উত্তর ইসরায়েলের দিকে বেশ কয়েকটি রকেট ছোড়ার পর তারা সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে। গাজা, লেবানন, অধিকৃত পূর্ব জেরুজালেম এবং অধিকৃত পশ্চিম তীরসহ একাধিক ফ্রন্টে সহিংসতা বাড়ার পর রোববার মধ্যরাতে এই আন্তঃসীমান্ত হামলার ঘটনা ঘটে।
তবে এ বিষয়ে সিরিয় সরকার তাৎক্ষণিক কোনো বক্তব্য দেয়নি।

ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, শনিবার গভীর রাতে সিরিয়ার ভূখণ্ড থেকে দুই দফা রকেট ছোড়া হয়। প্রথম দফায় তিনটি রকেট ছোড়া হয়, যার একটি পড়ে ইসরায়েলের দখলকৃত গোলান উপত্যকায়।

দ্বিতীয় দফায় সিরিয়া থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলে তিনটি রকেট ছোড়া হয়। সে সময় রকেট পড়া অঞ্চলে সাইরেন বাজানো হয়। এ হামলায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

অবশ্য এসব রকেট উৎক্ষেপণের জন্য তাৎক্ষণিকভাবে কেউ কোনও দায় স্বীকার করেনি।

আল জাজিরা বলছে, ফিলিস্তিনের অধিকৃত জেরুজালেমের পবিত্র আল আকসা মসজিদে মুসল্লিদের ওপর দুই দফায় হামলা চালানোর জেরে ইসরায়েলি ভূখণ্ডে সিরিয়া থেকে অস্বাভাবিক ভাবে এই রকেট নিক্ষেপের ঘটনা ঘটে। অবশ্য একই কারণে এর আগে লেবানন এবং ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকেও ইসরায়েলে রকেট নিক্ষেপের ঘটনা ঘটে।

লেবাননভিত্তিক আল মায়াদিন টেলিভিশন জানিয়েছে, ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন ইসলামিক জিহাদের সামরিক শাখা আল-কুদস ব্রিগেডস এ রকেট ছোড়ার দাবি করেছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তাদের মতে, শনিবার ইসরায়েলি নিরাপত্তা বাহিনী অধিকৃত পশ্চিম তীরের উত্তরে ২০ বছর বয়সী এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2023
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া