adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০ দলীয় জোটের সহিংসতা ঠেকাতে ৯২ সংগঠনের ঐক্যমঞ্চ

zyulthkfনিজস্ব প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সহিংসতা ঠেকাতে এবার নতুন জোট গঠন করেছে আওয়ামী লীগ সমর্থক মুক্তিযোদ্ধা ও কিছু পেশাজীবী সংগঠন। মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ডের অধীনে ৯২টি সংগঠনের সমন্বয়ে ‘মুক্তিযোদ্ধা পেশাজীবী জনতা ঐক্যমঞ্চ ’ নামে এ জোট গঠন করা হয়েছে।
রোববার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মঞ্চের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটে। সংবাদ সম্মেলন থেকে মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান বীরবিক্রমকে আহ্বায়ক করে কেন্দ্রীয় কমিটি এবং পরবর্তীতে ঢাকাসহ সারাদেশে ইউনিয়ন, উপজেলা ও জেলা কমিটি গঠন করার নির্দেশনা দেয়া হয়।
এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান হেলাল মোর্শেদ খান বীরবিক্রম। তিনি বলেন,‘ বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ২০ দলীয় জোট একাত্তরের মত বাংলাদেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে। এ অবস্থায় আমরা মুক্তিযোদ্ধারা বিষয়টি শুধু সরকারের ওপর ছেড়ে দিয়ে ঘরে বসে থাকতে পারি না। তিনি আরো বলেন, ‘৭১-এর মত দেশের জনগণকে সঙ্গে নিয়ে সন্ত্রাসের নিয়ামক খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে।’
সংবাদ সম্মেলনে মঞ্চের ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে কমিটি গঠনের ধরন সম্পর্কে বলা হয়, ইউনিয়ন কমিটি ৫১ সদস্য বিশিষ্ট, উপজেলা কমিটি ৭৫ সদস্য এবং জেলা কমিটি ১০১ সদস্য বিশিষ্ট হবে। এসময় আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস উসমান, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, অর্থনীতিবিদ কাজী খালেকুজ্জামান ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া