adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফকরুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় খালেদার ক্ষোভ

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ানিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার নিন্দা জানিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, এর মাধ্যমে সরকার তাদের দুঃশাসন দীর্ঘ করতে চায়।
রোববার এক বিবৃতিতে এ কথা বলেন খালেদা জিয়া। রাজধানীর কদমতলী থানার একটি মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনার নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিবৃতিটি দেন তিনি।
বিএনপি চেয়ারপারসন বলেন, অবৈধ সরকার বিরোধী দলকে নির্মূল করে একদলীয় শাসনের শক্ত ভিত্তি দিতেই নিরবচ্ছিন্নভাবে চক্রান্তজাল বুনে যাচ্ছে। মিথ্যা মামলায় জড়িয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি সেই চক্রান্তেরই অংশ।
বেগম জিয়া বলেন, এই অবৈধ সরকারের পতনের ঘণ্টা বেজে গেছে, এটা টের পেয়েই নানাভাবে বিরোধী দলকে নির্মূল করার জন্য মরিয়া হয়ে উঠেছে।

দেশে রক্ত ঝরানো সরকারের প্রধান কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে বলে দাবি করে বেগম জিয়া অভিযোগ করেন, “জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্য হত্যা, গুপ্তহত্যা,  গুম, অপহরণের মতো ভয়ংকর মানবতাবিরোধী অপরাধ ঘটানো হচ্ছে। বিরোধী দলের কেন্দ্রীয় নেতারা যাতে মুখ খুলতে না পারে, সে জন্য তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করে কারাগারে বন্দী করে রাখা হচ্ছে। এ কাজে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির চেয়ারপারসন।
খালেদা জিয়া বলেন, বিএনপির নেতাদের মিথ্যা মামলায় জড়ানোর উদ্দেশ্য হলো বিরোধী দলের নেতাদের কণ্ঠরোধ করা, যাতে ‘নব্য বাকশালী’ দুঃশাসনের বিরুদ্ধে কেউ আওয়াজ করতে না পারে। তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে সরকারের সৃষ্ট বিদ্যমান অশুভ অরাজক রাজনীতি বহাল রেখে অবৈধভাবে ক্ষমতাসীনরা নিজেদের দুঃশাসনকে দীর্ঘায়িত করতে চায়।
মির্জা ফখরুলের বিরুদ্ধে দায়েরকৃত মামলা ও গ্রেফতারি পরোয়ানা অবিলম্বে  প্রত্যাহারের জোর দাবি জানান খালেদা জিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া