adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিজিটাল নিরাপত্তা আইন বাকস্বাধীনতার ওপর চরম চপেটাঘাত: মির্জা ফখরুল

নিজস্ব প্রতবিদেক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারবিরোধী কণ্ঠস্বরকে নিস্তব্ধ করার জন্যই একের পর এক কালো আইন প্রণয়ন করা হচ্ছে। সাংবাদিকসহ বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে সরকার প্রমাণ করছে যে, তারা গণতন্ত্রকে চিরদিনের জন্য মাটিচাপা দিতে চায়।

তিনি বলেন, চলমান দুর্বার গণআন্দোলনকে ধূলিসাৎ করতে এবং বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মনে ভীতি সঞ্চার করতেই নিশিরাতের অবৈধ সরকার ধারাবাহিকভাবে নির্যাতন ও জুলুম চালাচ্ছে।
বুধবার এক বিবৃতিতে এসব কথা বলেন বিএনপি মহাসচিব। একই সঙ্গে গত মঙ্গলবার চাঁদপুরের হাইমচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিককে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।
মির্জা ফখরুল বলেন, বিএনপিসহ সরকারবিরোধী ভিন্নমতের মানুষের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও গ্রেপ্তারের মধ্য দিয়ে বর্তমান শাসকগোষ্ঠী দেশবাসীর কাছে বার্তা দিচ্ছে যে, সরকারের দুঃসহ কর্মকা- নিয়ে সমালোচনা করা যাবে না।

তিনি আরো বলেন, বিএনপি নেতাকর্মীদের ওপর নিষ্ঠুর দমন নীতি প্রয়োগ করলেও সরকার নিজেদের রক্ষা করতে পারবে না। তিনি বলেন, চাঁদপুরের হাইমচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিক সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে জড়িয়ে গ্রেপ্তার করা হয়েছে। আমি এ কালো আইন বাতিলের আহ্বান জানাচ্ছি। পাশাপাশি মাজহারুল ইসলাম সফিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবি জানাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2023
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া