adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বেশরম’ গান নিয়ে বিতর্ক, ‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালককে হত্যার হুমকি

বিনােদন ডেস্ক: এবার শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোণের ‘পাঠান’ বিতর্কে বিতর্কেও ঢুকে পড়েছেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালক বিবেক অগ্নিহোত্রী। ‘বেশরম রং’ গান নিয়ে মন্তব্য করায় তাকে খুনের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। বেশ কিছু বার্তা পেয়েছেন বিবেক, যেখানে তার খুলি উড়িয়ে দেওয়ার কথাও বলেছেন শাহরুখ-ভক্তরা।

‘পাঠান’ ছবির সেই গান নিয়ে ভারতের বিভিন্ন প্রান্তে আগুন জ্বলছে। ছবি বয়কটের ডাক দেওয়া হয়েছে। সরব হয়েছে দেশটির সরকারি দল বিজেপিও। সব কিছুর মূলে সমস্যা একটিই, তা হল দীপিকার বিকিনির রং। কেন গেরুয়া ব্যবহার হলো তার বস্ত্রে? এ নিয়েই জলঘোলা হচ্ছে, তাতে শাহরুখের চরিত্রেও কালি লেপার চেষ্টা চলছে।

এর মাঝেই বিবেক গত সপ্তাহে ‘বেশরম রং’-এর ভিডিও শেয়ার করে রসিকতা করে লিখেছিলেন, “সতর্কবার্তা! এই ভিডিও বলিউড-বিরোধী। একদমই দেখবেন না, যদি আপনি ধর্মনিরপেক্ষ হন।”
এতেই জ্বলে আগুন শাহরুখ ভক্তদের একটি পক্ষ। বিবেকের ইনবক্সে জমা পড়ে বহু মেসেজ, যার একটিতে লেখা, “তোর সন্ধানে আছি। বাড়ি গিয়ে ঘিলু উড়িয়ে দিয়ে আসব, যদি না ওই টুইট ডিলিট করিস।”

সেসব স্ক্রিনশট দিয়ে বিবেক আবার টুইট করলেন, “বাদশা (শাহরুখ) ঠিকই বলেন। সামাজিক মাধ্যম নেতিবাচকতায় ভরে গিয়েছে।”

প্রতিক্রিয়ায় একজন বিবেকেরই পাশে দাঁড়ান। বললেন, “একে বলে অসহিষ্ণুতা। আমরা যে দেশে থাকি, সেখানে আর মতপ্রকাশের স্বাধীনতা অবশিষ্ট নেই। কেউ তার ব্যক্তিগত মতামত দিতে পারেন না? গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ দেশের এই অবস্থা? কোন দিকে এগোচ্ছি আমরা?”

তবে বিতর্কের মাঝে ছবিতেও কাঁটাছেঁড়া হতে যাচ্ছে। ‘পাঠান’ ছবির বেশ কিছু দৃশ্যে পরিবর্তনের জন্য নির্দেশ দিয়েছিল সেন্সর বোর্ড (সিবিএফসি)। একই সঙ্গে ছবির বিতর্কিত ‘বেশরম রং’ গানটির ক্ষেত্রেও কিছু রদবদল করতে বলে চেয়ারপার্সন প্রসূন যোশীর অধীনস্থ বোর্ড।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া