adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তানের হেরাতে ভারতের কনস্যুলেটে হামলা : ১ বন্দুকধারী নিহত


জালালাবাদ শহরের ভারতীয় কনস্যুলেটে ব্যর্থ বোমা হামলার পরের দৃশ্য(ফাইল ছবি)আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ হেরাতে ভারী অস্ত্রে সজ্জিত বন্দুকধারীরা আজ (শুক্রবার) ভারতের কনস্যুলেটে হামলা করেছে। এ সময় কনস্যুলেটের পাহারায় নিযুক্ত নিরাপত্তা বাহিনীর সঙ্গে  গুলি বিনিময়ের ঘটনায় এক বন্দুকধারী নিহত হয়েছে বলে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।
এতে বলা হয়েছে, কাছাকাছি একটি বাড়ি থেকে তিন বন্দুকধারী মেশিনগান ও রকেট চালিত গ্রেনেড নিয়ে ভারতীয় কনস্যুলেটে হামলা করে। এ সময় ভারতের ইন্দো-তিব্বতীয় সীমান্ত পুলিশের গুলিতে এক বন্দুকধারী নিহত হয় বলে কাবুলের ভারতীয় দূতাবাস জানিয়েছে। অবশ্য হামলায় ভারতীয় কনস্যুলেট কর্মীদের কেউ হতাহত হয়নি।  
ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সৈয়দ আকবরউদ্দিন হামলার খবরটি নিশ্চিত করে বলেছেন, ভারতীয় কর্মীদের সবাই নিরাপদে আছেন। সেখানে অভিযান চলছে বলেও জানান তিনি। কোনো দল বা গোষ্ঠী এখনো এ হামলার দায়-দায়িত্ব স্বীকার করে নি। 
আফগানিস্তানের সড়ক ও বিদ্যুত খাতসহ বিভিন্ন প্রকল্পে ভারত ২০০ কোটি ডলারের বেশি বিনিয়োগ করেছে। গত আগস্টে পাকিস্তান সীমান্তবর্তী জালালাবাদ শহরের ভারতীয় কনস্যুলেটে বোমা হামলায় নয় ব্যক্তি নিহত হয়। এ ছাড়া, ২০০৮ এবং ২০০৯ সালে কাবুলের ভারতীয় দূতাবাসে দু’দফা হামলায় ৭৫ ব্যক্তি নিহত হয়েছিল। রেডিও তেহরান

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া