adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দায়িত্ব বদলালেও এই দলেই আছি, দলের জন্যই কাজই করবো : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের প্রতি তরুণ ও নারীদের আকর্ষণ বেড়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ তার স্বকীয় ধারায় এগিয়ে যাচ্ছে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ২২তম জাতীয় সম্মেলন নিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের প্রতি তরুণদের আকর্ষণ আগের চেয়ে বেড়েছে। নারীদের আকর্ষণ আগের থেকে বেড়েছে। আমি আমার এলাকায় দশজন মহিলা পাবলিক মিটিংয়ে দেখিনি, এখন শতশত। এটা সারা বাংলাদেশে। তরুণদের এখন স্মার্ট বাংলাদেশের প্রতি আকর্ষণ, তরুণরা ডিজিটাল বাংলাদেশ গ্রহণ করেছে।

এ সময় দ্বিতীয় মেয়াদের শেষ দিনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘দায়িত্ব বদলালেও এই দলেই আছি, দলের জন্যই কাজই করবো।’

দুই মেয়াদে আওয়ামী লীগের দায়িত্ব পালন করতে গিয়ে কতটুকু সফল হয়েছেন এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ব্যর্থতা থেকে শিক্ষাও নেবো। যেখানে ভুল আছে আমরা সম্মিলিতভাবে আগামীতে চেষ্টাও করবো। কে কোন দায়িত্বে সেটা ব্যাপার না। দায়িত্ব বদলালেও তো আমরা এই দলেই আছি। দলের কাজই করবো।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ক্ষমতাসীন দল, একাধারে ক্ষমতাসীন দল। ক্ষমতাসীন দলে কিছু সমস্যা থাকে। আজ কেউ আছেন, তিনি আবারও থাকতে চাইবেন। আবার নতুন কেউ আকাঙ্খা থাকতে পারে। এখানে দুই আকাঙ্খার মধ্যে একটা সাংঘর্ষিক অনেক সময় হয়ে যায়, সেটাকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে একটা প্রতিক্রিয়া থাকে। এই বিষয়টা পৃথিবীর সব দেশেই আছে, আমাদের এখানেও আছে। এসব আছে, ছোট সমস্যা আছে।

নিজেকে মূল্যায়নের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, মূল্যায়ন, কাজ করতে গেলে ভুলত্রুটি হবেই। আই এম নট পারফেক্ট লিডার, আমি মনে করি একেবারে পারফেক্ট হওয়া খুবই সম্ভব না। ভুলত্রুটি তো থাকবেই। সাফল্য আছে, ভুলত্রুটিও আছে।

‘তবে মহামারির জন্য আমরা একটা বছর কাজ করতে পারিনি। এর মধ্যে আমার সহকর্মীরা অনেক সহযোগিতা করেছেন, কাজ করেছেন। আমাদের সহযোগী সংগঠন, মহানগর আওয়ামী লীগ কাজ করেছে। আমি মনে করি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন, বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন আমাদের সবচেয়ে বড় সাফল্য। এবারই প্রথম উপজেলা, তৃণমূল পর্যায়ে সবচেয়ে বেশি সম্মেলন হয়েছে।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন সম্পাদক শামসুর নাহার চাপা, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য পারভীর জামান কল্পনা, সৈয়দ আব্দুল আউয়াল শামীম উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া