adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলু চুরির অভিযোগে চাঁদপুরে ৩ শিশুকে বেঁধে নির্যাতন

shishu nirjaton_96749_112602ডেস্ক রিপোর্ট :শুধুমাত্র আলু চুরির অভিযোগে চাঁদপুরে তিন শিশুকে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে ওই গ্রামের সবজি ব্যবসায়ী মিজানের বিরুদ্ধে।

ফসলি জমি থেকে আলু চুরির অপরাধে তাদের ধরে এনে বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে রাত ৮টা গরুর দড়ি দিয়ে বেঁধে রাখেন ওই ব্যবসায়ী।  

এরপর প্রায় ৫ ঘণ্টা ধরে এই নির্যাতন চালানো হয় বলে ভুক্তভোগীর পরিবারের সদস্যরা জানান।

জেলার হাজীগঞ্জ পৌর এলাকার কংগাইশ গ্রামের পাল পুকুরিয়া বাড়িতে ঘটনাটি ঘটে।

ওই তিন শিশু হলো- এনায়েতপুর মাঈনুদ্দিনের ছেলে জিদান (১২), একই গ্রামের আখন বাড়ির বিল্লাল হোসেনের ছেলে সিয়াম (১১) ও সিয়ামের খালতো  বোন সদর ইউনিয়নের মাতৈন গ্রামের সূবর্ণা (১১)।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে সরজমিনে গিয়ে দেখা গেছে, ওইবাড়ীর লোকজনসহ খরের গাধার কাছে তিন শিশুকে দেখতে ভীড় জমে আছে।

শিশু জিদান  জানান,  বৃহস্পতিবার বিকেলে আমরা ব্রিক ফিল্ড এর কাছ দিয়ে শামুক খুঁজতে গিয়েছিলাম। সেখান থেকে মিজান মিয়া আমাদেরকে ধরে বাড়ি নিয়ে আসে। বাড়িতে এনে আমাদের নির্যাতন করার হুমকি দেয়। একপর্যায়ে আমাদেরকে গরুর দড়ি দিয়ে খরের গাধার সঙ্গে বেঁধে রাখেন।

শিশু সিয়াম আলু চুরির অভিযোগ অস্বীকার করে বলেন,  ‘আমরা চুরি করিনি।  

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানান, ‘শীতের রাতে এই তিন শিশুকে বেঁধে রাখা অমানবিক কাজ।’

এদিকে, সবজি ব্যবসায়ী মিজান তাদের কাছে বড় দুইটি আলু পাওয়ার বিষয়টি দাবি করে বলেন, ‘আমার জমির আলুর দুইভাগ নষ্ট করে ফেলেছে। অনেক দিন ধরে চোর খুঁজি। ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত তাদের ছাড়বো না।’  

 হাজীগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক রবিউল ইসলাম বলেন, তিন শিশুকে বেঁধে রাখার সত্যতা পাওয়া গেছে। তবে সাংবাদিকদের ছবি তোলার পর তিন শিশুকে দ্রত ছেড়ে দেয়। পরে তাদের মা-বাবা নিয়ে গেছে।

হাজীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ আলম  বলেন, তিন শিশুকে বেঁধে রাখার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে গিয়ে সত্যতার বিষয়টি নিশ্চিত হয়।

আমরা অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো বলে জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া