adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান ম্যাচের আগে দুঃসংবাদ ভারতীয় শিবিরে

স্পাের্টস ডেস্ক: শঙ্কার মেঘ আগে থেকেই ছিল। এবার তা-ই হলো। নানান ঝুঁকি নিয়ে এশিয়া কাপের দল ঘোষণা করেছিল ভারতের নির্বাচক প্যানেল। ধারণা করা হচ্ছিল, এশিয়া কাপে সবকিছু ঠিকঠাক মতোই চলবে ভারতীয় দলের। তবে শেষ পর্যন্ত সেটা আর হচ্ছে না। পাকিস্তানের সঙ্গে গুরুত্বপূর্ণ ম্যাচে উইকেটরক্ষক ব্যাটার লোকেশ রাহুলকে পাচ্ছে না ভারত। হিন্দুস্তানটাইমস

ইনজুরি আক্রান্ত জানার পরও রাহুল এবং শ্রেয়াশ আইয়ারকে স্কোয়াডে রেখেছিল ভারতীয় নির্বাচক প্যানেল। আশা করা হচ্ছিল, মূল টুর্নামেন্ট শুরুর আগে হয়তো পুরোপুরি ফিট হয়ে যাবেন তারা। কিন্তু রাহুলকে পাচ্ছে না ভারত। এমনকি নেপালের বিপক্ষে ম্যাচেও তাকে পাওয়া নিয়ে শঙ্কা জেগেছে।

আইপিএলে খেলার সময় ইনজুরিতে পড়েন রাহুল। এরপর চোট থেকে ফিরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ব্যাটও করছিলেন তিনি। ওই সময়ে আবারও চোটে পড়েন এই ব্যাটার। মূলত নতুন এই ইনজুরির কারণে দক্ষিণ এশিয়ার রাজমুকুট জয়ের মিশনে খেলা হচ্ছে না তার।

মঙ্গলবার (২৯ আগস্ট) কোচ রাহুল দ্রাবিড় নিজেই এই খবর দিয়েছেন। তার ভাষ্য, অনেকেই জানতে চাইবেন যে রাহুল খেলতে পারবেন কি না, তাই আগেই বলে দিই। রাহুল আপাতত এশিয়া কাপ খেলতে যাচ্ছে না। প্রথম দুটো ম্যাচ খেলতে পারবে না ও। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই থাকবে। সুপার ফোরের ম্যাচের আগে দেখা হবে, ও সুস্থ কি না। সেই অনুযায়ী দলে নেওয়া হবে ওকে।

এর আগে, স্কোয়াড ঘোষণার সময় জানানো হয়েছিল, সুস্থ হলেই এশিয়া কাপ খেলতে যাবেন রাহুল।

এদিকে বিসিসিআইয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছে, রাহুল দ্রুত সুস্থ হয়ে উঠছেন। কিন্তু এশিয়া কাপে পাকিস্তান এবং নেপালের বিরুদ্ধে খেলতে পারবেন না তিনি।

এবার আগামী ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপের মিশন শুরু করবে রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারত।

হাইব্রিড মডেলে এবারের আসরের যৌথ আয়োজক পাকিস্তান এবং শ্রীলঙ্কা। এবার চারটি ম্যাচ ছাড়া টুর্নামেন্টের বাকি সবগুলো ম্যাচই হবে শ্রীলঙ্কায়। পাকিস্তানের মুলতান ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে নেপাল ও পাকিস্তান। তবে এর আগেই হবে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠানে বেশ কিছু চমক রাখছে দ্য গ্রিন ম্যানরা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপমহাদেশের বিখ্যাত সংগীতশিল্পী ও সুরকার এ আর রহমান পারফর্ম করবেন। পাকিস্তানের খ্যাতিমান শিল্পী আতিফ আসলামও গান গাইবেন। এ ছাড়াও এশিয়ান ট্র্যাডিশনাল মিউজিক ও নৃত্য পরিবেশনা থাকবে। সবশেষে থাকবে আতশবাজির ঝলকানি।

এশিয়া কাপের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখা যাবে ভারতের স্টার স্পোর্টস চ্যানেলে। এ ছাড়া বাংলাদেশের টি-স্পোর্টসেও বিশেষ এই আয়োজন দেখা যাবে।

ওয়ানডে ফরম্যাটে ৩০ আগস্ট থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টের পর্দা নামবে ১৭ সেপ্টেম্বর। দুটি গ্রুপে ভাগ হয়ে দলগুলো খেলবে। বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান নিয়ে গ্রুপ ‘বি’ আর ভারত ও পাকিস্তানের সঙ্গে কোয়ালিফায়ার খেলে আসা নেপাল গ্রুপ ‘এ’ তে খেলবে।

পাকিস্তান এবং নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে দ্বিতীয় দিনে মাঠে নামবে বাংলাদেশ। ৩১ আগস্ট ‘বি’ গ্রুপের এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ আসরের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সেখানে প্রথম ম্যাচ খেলে দ্বিতীয় ম্যাচের জন্য পাকিস্তানের উদ্দেশ্যে উড়াল দিতে হবে লাল-সবুজদের। আগামী ৩ সেপ্টেম্বর পাকিস্তানের লাহোরে আফগানিস্তানকে মোকাবিলা করবে বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া