adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রীড়াঙ্গনে ধারাবাহিক দুর্নীতির শেষ কবে ?

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে দুর্নীতি, স্বজনপ্রীতি রোধে সেভ দ্য স্পোর্টস দাবি জানিয়েছে। সদ্য সমাপ্ত কমনওয়েলথ গেমস ব্যর্থতাকে বড় করে দেখছে এই সংগঠনটি। এছাড়া সম্মেলনে ক্রীড়ার উন্নয়নে ৩৫ সদস্যের সাংগঠনিক কমিটিও ঘোষণা করা হয়।
২৪ জুলাই বিদেশের মাটিতে প্রথম স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেন স্বাধীন বাংলা ফুটবল দল। এই দিনকে জাতীয় ক্রীড়া দিবস হিসেবে ঘোষণা করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।
কমনওলেথ গেমসে ১০টি ডিসিপ্লিনে ৩০ জন অ্যাথলেট অংশ নিয়েছেন। যার মধ্যে মাত্র একটি রৌপ্যপদক জিতেছে বাংলাদেশ। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ২ কোটি টাকা খরচে সেখানে স্ত্রী ও সন্তানসহ বিলাস ভ্রমনে গেছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) কর্মকর্তারা। বিওএ’র সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়াকে তদন্তপূর্বক সাহসী ভূমিকা নেয়ার জন্য দাবি জানিয়েছে সেভ দ্য স্পোর্টস।
শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এই কথাগুলো বলেন আন্তর্জাতিক ক্রীড়া সংগঠন সেভ দ্য স্পোর্টস এর চেয়ারম্যান ও স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক মো. জাকারিয়া পিন্টু। সম্মেলনে উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান খায়রুল কবির খোকন, ভাইস চেয়ারম্যান প্রতাপ শংকর হাজরা।
লিখিত বক্তব্যে তারা বলেন, ‘২০১৪-১৫ অর্থ বছরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রস্তাবিত বাজেট ছিল ৭৯৫ কোটি টাকা। অথচ এই বাজেটে ট্রেনিং খাতে কোন বরাদ্দ না থাকায় ক্ষোভ জানাই আমরা। ট্রেনিং খাতে বরাদ্দ বাড়ানোর জন্য জোর দাবি জানানো হয়। কমনওয়েলথ গেমসে পাঠানো ১০টি ডিসিপ্লিনের মধ্যে ৭টিতেই ঢাকা এসএ গেমসে কোন স্বর্ণপদক নেই বাংলাদেশের। এই গেমসে ট্রেনিং খাতে খরচ হয়েছে ১৯ লাখ ৯৫ হাজার টাকা। এদিকে গেমস কাভার করতে বিগত সময়ে চারজন সাংবাদিককে পাঠাতো বিওএ। কিন্তু এবার তাদের তালিকা থেকে সেই চারজন ক্রীড়া সাংবাদিককে বাদ দিয়ে পরিবার পরিজন নিয়ে বিশাল বহরের বিদেশ ভ্রমনের নিন্দা জানানো হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া