adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির এমপিদের পদত্যাগে সংসদের কার্যক্রমে প্রভাব ফেলবে না: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিএনপির এমপিদের পদত্যাগে সংসদের কার্যক্রমে কোনও প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১১ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির এমপিরা গণতান্ত্রিক ব্যবস্থাকে বাধাগ্রস্ত করতে পদত্যাগ করেছে উল্লেখ্য করে তথ্যমন্ত্রী বলেন, এই পদত্যাগে সংসদ বা সরকারের কোনো ক্ষতি হবে না। ক্ষতি হবে বিএনপির। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সংসদ সদস্য হিসেবে শপথ নিতে না দিয়ে বিএনপির যেমন ক্ষতি হয়েছে, এই পদত্যাগেও বিএনপির ক্ষতি হবে। এখন নিয়ম অনুযায়ী শূন্য আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

হাছান মাহমুদ বলেন, বিএনপির ঘোষণা দিয়েছিল ১০ তারিখ তারা সরকার হটিয়ে দেবে। এখন দেখা যাচ্ছে তারা নিজেরাই হটে যাচ্ছে। এই ঘোষণার মাধ্যমে এটি প্রমাণিত হয়, তারা গণতান্ত্রিক ব্যবস্থাকে বাধাগ্রস্ত করতে চায়।

২৪ ডিসেম্বর বিএনপির গণমিছিল ডাকা দুরভিসন্ধিমূলক মন্তব্য করে তিনি বলেন, সেদিন আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল। বিএনপির ১০ দফা দাবি গতানুগতিক বলে জানান তিনি।

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, নিরাপত্তা এবং অন্যান্য সহযোগিতা যেটি সরকারের পক্ষ থেকে দেয়া দরকার ছিল সরকার তা করেছে। যে কারণে দেশের ৯টি বিভাগী পর্যায়ের শহরে তারা (বিএনপি) বড় সমাবেশ করেছে। ঢাকায় যাতে তারা তাদের প্রত্যাশা অনুযায়ী সমাবেশ করতে পারে সেজন্য যে মাঠটি সবচেয়ে বড়; সোহরাওয়ার্দী উদ্যান তাদের বরাদ্দ দেওয়া হয়েছিল। সেটি অজ্ঞাত কারণে তাদের পছন্দ না হওয়ায় তারা গোলাপবাগ মাঠে সমাবেশ করেছে।

হাছান মাহমুদ বলেন, তারা দাবি করেছিল, ১০ ডিসেম্বর সরকারের পদত্যাগ, সরকারের পতন। এখন দেখা যাচ্ছে, নিজেরা পদত্যাগ করছে। ১০ দফা দাবি দিয়েছে। বলেছিল, ১০ তারিখের পর একদফা দাবি। অর্থাৎ বিএনপি সন্ত্রাস-নৈরাজ্যের পথ পরিহার করতে পারেনি। বিএনপি সেই পথেই আছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া