adv
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টিনাকে হারিয়ে দুঃস্বপ্ন ভুলতে চায় ব্রাজিল

brasilস্পাের্টস ডেস্ক : দুই বছর আগে নিজেদের মাঠের বিশ্বকাপের সেমি-ফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হেরেছিল ব্রাজিল। বেলো হরিজন্তের দুই বছর আগের সেই দুঃস্বপ্ন ভুলতে চায় ব্রাজিল। শুক্রবার সকালে সেই মাঠে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে খেলবে তারা। আর্জেন্টিনাকে হারিয়ে ২০১৪ সালের সেই দুঃস্বপ্ন চান ব্রাজিলের বর্তমান কোচ তিতে।

দুঙ্গার বিদায়ের পর দায়িত্ব নেওয়া তিতের অধীনে বিশ্বকাপ বাছাইয়ে টানা চার ম্যাচ জিতেছে ব্রাজিল। ১৩ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষেও রয়েছে প্রতিযোগিতাটির সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়নরা। ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

ব্রাজিল কোচ তিতে বলেন, “অবশ্যই এখানে ফেরাটা আমাদের সবাইকে এখনও ছুঁয়ে যায়, এমনকি যারা সেদিন খেলেনি, তাদেরও। কিন্তু সব ধরণের পরিস্থিতিতে কিভাবে কাজ করতে হবে, সেটা আমাদের শিখতে হবে। দুই বছর পেরিয়ে গেছে এবং আমরাও ভিন্ন সময়ের মধ্যে আছি।”

দুই বছর আগে জার্মানির বিপক্ষে খেলা পাউলিনিয়ো খুব করে চাইছেন, ইতিহাসটা নতুন করে লিখতে। তিনি বলেন, “ব্রাজিলের সুযোগ আছে ইতিহাস নতুন করে লেখার। যেটা হয়ে গেছে, সেটা আমরা পরিবর্তন করতে যাচ্ছি না কিন্তু এবার আমরা ভালো ভাবমূর্তি রেখে যেতে পারি। সর্বোপরি আমরা ২০১৪ সাল পেরিয়ে এসেছি; দারুণ একটি দলের (আর্জেন্টিনা) বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য ঘুরে দাঁড়ানোর সুযোগও।”

তরুণ ডিফেন্ডার রদ্রিগো কাওয়ের বলেন, “এটা নতুন ব্রাজিল এবং সমর্থকরাও সেটা মাঠে দেখতে পাবেন। আমি শুধু কল্পনা করতে পারি, (জার্মানির বিপক্ষে) সেদিন যারা খেলেছিল, তাদের জন্য ম্যাচটা কেমন ছিল।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া