adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদো ও রদ্রিগেসের দাপটে কোয়ার্টার-ফাইনালে রিয়াল

ronaldoস্পোর্টস ডেস্ক  : সান্তিয়াগো বের্নাবেউয়ে নাটকীয়তার হলো না কিছুই। রিয়াল মাদ্রিদ-রোমার মাঠের লড়াইটা আক্রমণ-পাল্টা আক্রমণে বেশ জমে উঠলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি ইতালির দলটি। উল্টো ঘরের মাঠে সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে জিনেদিন জিদানের দল।

৮ মার্চ মঙ্গলবার রাতে শেষ ষোলো রাউন্ডের ফিরতি পর্বের ম্যাচটি ২-০ গোলে জেতে রিয়াল। একটি করে গোল করেন ক্রিস্তিয়ানো রোনালদো ও হামেস রদ্রিগেস।

প্রথম লেগেও একই ব্যবধানে জেতায় দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানে জিতল স্পেনের সফলতম ক্লাবটি।

দুই গোলে পিছিয়ে থাকলেও প্রতিযোগিতার সফলতম ক্লাবের মাঠে অসম্ভবকে সম্ভব করার ঘোষণা দিয়েছিল রোমা। স্বপ্ন পূরণের লক্ষ্যে চতুর্দশ মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগও পেয়েছিল তারা। কিন্তু বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন এদিন জেকো।

২৮তম মিনিটে ফের পাশের জালে বল লাগার হতাশায় ডোবে রোমা। জেকোর বাড়ানো বল বক্সের মধ্যে ফাঁকায় পেয়ে যান মোহাম্মদ সালাহ। তবে মিশরের এই মিডফিল্ডারের জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় রিয়াল।

তিন মিনিট বাদে মাদ্রিদ শিবিরে সুযোগ হারানোর হতাশা যোগ হয়; রোনালদোর কোনাকুনি শট বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকান রোমার গোলরক্ষক। ৩৫তম মিনিটে টনি ক্রুসের শট ক্রসবারের সামান্য উপর দিয়ে চলে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে রোনালদোর জোরালো শট ঠেকিয়ে দেন রোমা গোলরক্ষক। আর ৫৬তম মিনিটে আলেসান্দ্রো ফ্লোরেন্সির শট কেইলর নাভাস ঠেকিয়ে দিলে বেঁচে যায় রিয়াল।

 অবশেষে ৬৪তম মিনিটে রোনালদোর নৈপুণ্যে এগিয়ে যায় রিয়াল। তিন মিনিট আগেই গ্যারেথ বেলের বদলি হিসেবে নামা লুকাস ভাসকেসের দারুণ এক পাসে ছয় গজ বক্সের সামনে থেকে সহজেই বল জালে জড়ান এই পর্তুগিজ ফরোয়ার্ড। এই গোলে রেকর্ড ১০ বারের চ্যাম্পিয়নদের কোয়ার্টার-ফাইনালও প্রায় নিশ্চিত হয়ে যায়।
এবারের চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর এটি ত্রয়োদশ এবং টুর্নামেন্টের ইতিহাসে সর্বাধিক ৯০তম গোল।

তারপরও যা একটু অনিশ্চয়তা বাকি ছিল, চার মিনিট বাদে শেষ করে দেন হামেস রদ্রিগেস। কোনাকুনি শটে পোলিশ গোলরক্ষক ভয়চেখের দুপায়ের ফাঁক দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন কলম্বিয়ার এই মিডফিল্ডার।

দিনের অন্য ম্যাচে বেলজিয়ামের ক্লাব ঘেন্টকে ১-০ গোলে হারিয়ে শেষ আটে উঠেছে ভলফসবুর্গ। প্রথম পর্বে প্রতিপক্ষের মাঠে ৩-২ গোলে জেতায় দুই লেগ মিলিয়ে জার্মানির ক্লাবটির জয়ের ব্যবধান হলো ৪-২।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া