adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিমের ৪২ রান- তবুও হার এশিয়া একাদশের

তামিম ইকবাল স্পোর্টস ডেস্ক : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কাতারের রাজধানী দোহায় একটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হয়। দোহার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় ম্যাচটি আয়োজন করে দোহার ওয়েস্ট অ্যান্ড পার্ক স্টেডিয়াম। 
সোমবার রাতে অনুষ্ঠিত ম্যাচে মুখোমুখি হয় এশিয়া একাদশ ও বিশ্ব একাদশ। দুই দলের ম্যাচকে কেন্দ্র করে ওয়েস্ট অ্যান্ড পার্ক স্টেডিয়ামে ১০,০০০ দর্শকের সমাগম ঘটে। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার সনাত জয়াসুরিয়া এশিয়া একাদশের ও ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা বিশ্ব একাদশকে নেতৃত্ব দেন।  
একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ড্যাশিং ওপেনার তামিম ইকবাল এশিয়া একাদশে খেলার সুযোগ পান। সুযোগটি কাজে লাগিয়ে রানের দেখা পান তিনি। কিন্তু এরপরও এশিয়া একাদশ হার এড়াতে পারেনি। আগে ব্যাটিং করে বিশ্ব একাদশ ৬ উইকেটে ১৬১ রান সংগ্রহ করে। জবাবে ১৫৬ রানের বেশি করতে পারেনি এশিয়া একাদশ। ৫ রানে জয় পায় বিশ্ব একাদশ।

৭ বছর আগে আন্তর্জাতিক ম্যাচ খেলা লারা মাঠে নেমেই বোলারদের শাসন করেন। ৪৪ বলে ১টি চার ও ২টি ছক্কায় ৪৭ রান করেন তিনি। এরপর পার্টটাইম বোলার আকাশ চোপড়ার বলে রাশিদ লতিফের তালুবন্দি হন ক্রিকেটের বরপুত্র।
লারার বিদায়ের পর বিশ্ব একাদশের স্কোরবোর্ডকে টেনে নেন ইংল্যান্ডের ওয়াইজ শাহ। মাত্র ২২ বলে ৪৩ রান করেন তিনি।  এরপর ইনিংসের শেষ ওভারে ইয়াসির আরাফাতের বলে সাজঘরে ফিরেন। এশিয়া একাদশের সেরা বোলার আকাশ চোপড়া। ২ উইকেট নেন তিনি। এ ছাড়া ইয়াসির আরাফাত ২টি ও আব্দুর রাজ্জাক ১টি উইকেট নেন। 
১৬২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সনাত জয়াসুরিয়া ও তামিম ইকবাল অর্ধশত রানের জুটি গড়েন। মাত্র ৬ ওভারেই এ রান তুলে নেন এই দুই বাঁহাতি ব্যাটসম্যান। 
জয়াসুরিয়া ৪ চারে ২৩ বলে ২৫ রানে সাজঘরে ফিরলেও তামিম তার ব্যাট চালিয়ে যান। ৩টি চার ও ১টি ছক্কায় ৩১ বলে ৪২ রানে সাজঘরের পথ ধরেন তামিম। তাকে আউট করেন নেদারল্যান্ডসের রায়ান টেন ডয়েসকাট। 
এরপর আর ম্যাচে ফিরতে পারেনি এশিয়া একাদশ। শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো পারেরার ২৪ বলে ৩১ রানে পরাজয়ের ব্যবধান কমায় এশিয়া একাদশ। ৫ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। রায়ান টেন ডয়েসকাট ৩ এবং কোলি কলিমোর ২ উইকেট নেন। ম্যাচ সেরা নির্বাচিত হন ব্রায়ান লারা। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া