adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসজির স্বপ্ন ভেঙে সেমিতে ম্যানসিটি

PSGস্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে বহুবার নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিলেও উয়েফা চ্যাম্পিয়নস লিগে এখনও সেরাটা দেখাতে পারেনি ম্যানচেস্টার সিটি। প্রথমবারের মতো সেমিফাইনালে উঠার লড়াই বলে বুধবার প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) বিপক্ষে তাদের ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ। চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ম্যানসিটিকে জিততে দেয়নি পিএসজি। কিন্তু ইতিহাদ স্টেডিয়ামে ফিরতে লেগে ম্যানুয়েল পেলেগ্রিনির দলকে বেঁধে রাখতে পারেনি লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।
 
প্রথম লেগে পিএসজির বিপক্ষে পার্ক দেস প্রিন্সেসের সাক্ষাতে ২-২ ব্যবধানে ড্র করে ম্যানসিটি। তাই ঘরের মাঠে ফিরতি লেগের ম্যাচ নিয়ে এক প্রকার আত্মবিশ্বাসী মেজাজে ছিল সিটিজেনরা। গোলশূন্য কিংবা ১-১ গোলে ড্র করতে পারলেই সেমির টিকেট পাবে সিটি। কিন্তু ওই সমীকরণকেও ছাড়িয়ে গিয়ে কেভিন ডি ব্রুইনের একমাত্র গোলে পিএসজির বিপক্ষে ১-০ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। সেই সঙ্গে এই প্রথমবারের মতো এবং দশম ইংলিশ দল হিসেবে চ্যাম্পিয়নস লিগে পায় সেমির স্বাদ।
ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ ছিল পিএসজির দখলে। দলটির সেরা তারকা ডি মারিয়া এবং ইব্রাহিমোভিচরা বেশ কয়েকটি সুযোগ পেলেও কাঙ্খিত গোলের দেখা পাননি। ম্যাচের ৩০ মিনিটে পিএসজি গোলরক্ষক ডি বক্সে আগুয়েরোকে ফেলে দিলে পেনাল্টি পায় সিটি। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন সিটি স্ট্রাইকার   আগুয়েরো। বাকিটা সময় বল দখলের লড়াই চললে গোলশূন্য থেকেই বিরতিতে যায় দু’দল।
 
ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেও নিজেদের আসল রূপটি দেখাতে পারেননি সিটি ফুটবলাররা। একের পর এক আক্রমণ করে পিএসজি ডিফেন্সকে ফাটল ধরাতে চেষ্টা করেন তারা। তবে ম্যাচের ৭৬ মিনিটে ডি বক্সের বাইরে থেকে অসাধারণ এক বাঁকানো শটে গোল করে সিটিকে এগিয়ে নেন ডি ব্রুইন। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় এই ম্যাচে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি। ফলে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে এগিয়ে থেকে শেষ চারের টিকেট পায় পেলেগ্রিনির প্রশিক্ষিত দলটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া