adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন ম্যানচেস্টার সিটির হালান্ড!

স্পোর্টস ডেস্ক: ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়ে গোলের বন্যা বইয়ে দিচ্ছেন নরওয়েজিয়ান গোলমেশিন হালান্ড। চলতি মৌসুমের শুরুতে হালান্ডকে ৬০ মিলিয়ন ইউরোতে দলে ভিড়িয়েছিল সিটি। এরপর দুই বছরের চুক্তিতে তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ২০০ মিলিয়ন ইউরো। ফলে দুই বছর পর যেকোনো দল হালান্ডকে ২০০ মিলিয়ন ইউরো দিয়ে ক্রয় করতে পারবে।

এরই মধ্যে হালান্ডকে দলে টানার চিন্তা করছে রিয়াল মাদ্রিদ। গত মৌসুমের শেষে কিলিয়ান এমবাপ্পেকে দলে টানতে না পারায়, এবার এই নরওয়েজিয়ানের দিকে চোখ পড়েছে রিয়ালের। এমনটাই মনে করেন রিয়াল মাদ্রিদের সাবেক প্রেসিডেন্ট ফার্নান্দো সানজ।

এল চিরিংগুইটোকে দেয়া এক সাক্ষাৎকারে ফার্নান্দো সানজ বলেন, আমার কাছে যে তথ্যটি আছে তা হলো হল্যান্ডের জন্য দ্বিতীয় বছরে একটি রিলিজ ক্লজ রয়েছে। এদিকে কৌতূহলজনক বিষয় হলো, রিয়াল মাদ্রিদই এই শর্তের ব্যাপারে এগিয়ে আসবে।

এদিকে, লিগে এখন পর্যন্ত ১৫ গোল করে ফেলেছেন হল্যান্ড। আর ৯ গোল পিছিয়ে আছেন গত মৌসুমের টপ স্কোরারের চেয়ে। পাশাপাশি প্রিমিয়ার লিগে ইতিহাসে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করে শীর্ষে আছেন তিনজন ফুটবলার। অ্যান্ডি কোল ১৯৯৩-৯৪ মৌসুমে ৩৪ গোল করেছিলেন।
এরপরের মৌসুমেই অ্যালেন শিয়েরাও সমানসংখ্যক গোল করেছিলেন। আর ২০১৭-১৮ মৌসুমে মোহাম্মদ সালাহ ৩৪টি গোল করে কোল ও শিয়েরার সঙ্গে নাম লিখিয়েছিলেন। তবে যেভাবে মুড়িমুড়কির মতো গোল করে যাচ্ছেন হালান্ড, ফলে এই তিন ফুটবলারকেও ধরতে বেশি কষ্ট করতে হবেনা তাকে।

এমন এক গোলমেশিনকে অবশ্যই হাতছাড়া করতে চাইবেনা রিয়াল মাদ্রিদ। তাই তারা অপেক্ষা করবে আরও দুই মৌসুম। তারপর রিয়াল হল্যান্ডকে দলে টানবে রিলিজ ক্লজ দিয়ে। তবে এরইমধ্যে সিটি বস পেপ হালান্ডের নতুন চুক্তির ব্যপারে কাজ করেছেন। সপ্তাহে ৩৭৫ হাজার ইউরো করে পান হল্যান্ড।

তবে ‘হল্যান্ড, দ্য বিগ ডিসিশন নামে তথ্যচিত্রে তার বাবা আলফি হল্যান্ড বলেছিলেন, সে (হালান্ড) একটি ক্লাবে তিন থেকে চার মৌসুমের বেশি কাটাতে চায় না। সে সব লিগের অভিজ্ঞতা পেতে চায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া