adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বদলি খেলোয়াড়ের গোলে বেলজিয়ামের জয়

স্পোর্টস ডেস্ক : ওরা দু’জনই বদলি খেলোয়াড়। একজন বদলি হিসেবে নেমে সমতা এনে দেন দলকে, অন্যজন এনে দেন জয়। আলজেরিয়ার বিপক্ষে খেলার ৮০ মিনিটে বদলি খেলোয়াড় ড্রাইস মের্টেন্সের গোলে ২-১ এ এগিয়ে যায় বেলজিয়াম। ইডেন হ্যাজার্ডের ক্রস থেকে জোরালো শটে আলজেরিয়ার গোলরক্ষককে পরাস্ত করেন মের্টেন্স। আর মের্টেন্সের এই গোলই বিশ্বকাপে গ্র“প পর্বের প্রথম ম্যাচে বেলজিয়ামকে এনে দেয় কাক্সিক্ষত জয়।
এর আগে ৭০ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেই গোল করে বেলজিয়ামকে সমতা এনে দেন মারুয়ানে ফেলাইনি। দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে কেভিন ডি ব্র“ইনের ক্রস থেকে হেড করে গোল করেন ফেলানি। তার এ গোলে সমতা পায় বেলজিয়াম।
প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে বেলজিয়াম। দ্বিতীয়ার্ধের শুরুতেই বেলজিয়মের কোচ মার্ক উইলমটস নেসার চাদলিকে বসিয়ে মাঠে নামান আক্রমণভাগের খেলোয়াড় ড্রাইস মের্টেনসকে।
৫০ মিনিটে বদলি খেলোয়াড় মের্টেনসের ডেলিভারিটি কাজে লাগাতে পারেননি অ্যাক্সেল উইটসেল। তার হেড ক্রসবারের উপর দিয়ে চলে গেলে আবারও হতাশ হতে হয় বেলজিয়াম সমর্থকদের।

এরপর ৫৭ মিনিটে কর্নার কিকি থেকে দলকে ২-০ গোলের লিড এনে দেওয়ার সুযোগ পান আলজেরিয়ার খেলোয়াড় মেদজানি। কিন্তু তার হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।
৫৮ মিনিটে বেলজিয়াম কোচ আক্রমণের ধার বাড়াতে মাঠে নামান ১৯ বছর বয়সী তরুণ স্ট্রাইকার ডিভক অরিগিকে। চেলসি স্ট্রাইকার লুকাকুর বদলি হিসেবে মাঠে নামেন অরিগি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া