adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুঁজিবাজারে সূচক ও লেনদেন দুটোই বেড়েছে

D S Eনিজস্ব প্রতিবেদক : মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্যে দিয়ে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন। এছাড়া উভয় পুঁজিবাজারে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দরও বেড়েছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, বুধবার সপ্তাহের তৃতীয় কার্যদিবস ডিএসইতে ৮৮৪ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিনের তুলনায় ৮৩ কোটি ২১ লাখ টাকা বেশি। আগের দিন এই বাজারে ৮০১ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে ৬১৫৯ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৪ পয়েন্টে। এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৯০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮০টির, কমেছে ১১৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৮৮৪ কোটি ৪৫ লাখ ৫৬ হাজার টাকা।

ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড, সিটি ব্যাংক লিমিটেড, আমরা নেটওয়ার্ক লিমিটেড, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, ইসলামী ব্যাংক লিমিটেড এবং বিবিএস ক্যাবলস লিমিটেড।

অপরদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৬ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ১৮৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া