adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাড়ি কাড়ি টাকা থাকলেও বউ জুটে না

আন্তর্জাতিক ডেস্ক: কাড়ি কাড়ি টাকা থাকলেই যে সবার ভাগ্যে বউ জুটবে, এমনটি সত্য নয়। বিশ্বে এমন বহু কোটিপতি রয়েছেন, যাদের এখনো বিয়ে হয়নি। সম্প্রতি ফোর্বস সাময়িকী এ বিষয়ে এক প্রতিবেদন প্রকাশ করেছে। সম্প্রতি ফোর্বসের করা কোটিপতিদের তালিকায় স্থান পাওয়া বিশ্বের এক হাজার ৬৪৫ জনের মধ্যে এখনো অবিবাহিত আছেন তালিকার প্রায় তিন শতাংশ ব্যক্তি। 
অবিবাহিত কোটিপতির তালিকায় আছেন অনলাইন ব্যবসায়ী ও উদ্যোক্তা ড্রিউ হসটন। তার বয়স ৩০। এ মার্কিনি ড্রপবক্সের সহপ্রতিষ্ঠাতা ও সিইও। ফোর্বসের হিসাবে তার সম্পদের পরিমাণ ১০২ কোটি মার্কিন ডলার। এ তালিকার আরেক অবিবাহিত ও জার্মানির ধনী পরিবারের সদস্য আলবার্টের বয়স ৩০ বছর। ব্যবসা ও উত্তরাধিকারসূত্রে পাওয়া তার সম্পদের পরিমাণ ১০৬ কোটি মার্কিন ডলার। ব্রাজিলিয়ান বংশোদ্ভূত এদুয়োর্দো সেভারিন ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা। তার বয়স ৩১ বছর। 
মোট সম্পদের পরিমাণ ৪০১ কোটি মার্কিন ডলার। মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান ইউবিকুইট নেটওয়ার্কসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা রবার্ট পেরার বয়স ৩৫। তার সম্পদ ২০৭ কোটি মার্কিন ডলার। জাপানের উদ্যোক্তা ৩৭ বছর বয়সী ইউশিকাজু তানাকা ‘গ্রি’ নামের একটি ইন্টারনেট ব্যবসা কম্পানির প্রতিষ্ঠাতা। তার সম্পদ ১০৬ কোটি মার্কিন ডলার। মাইক্রোব্লগিং সাইট টুইটারের সহপ্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জ্যাক দোরসির (৩৭) সম্পদের পরিমাণ ২ দশমিক ২০০ কোটি মার্কিন ডলার। ইউক্রেনে জš§গ্রহণকারী ৩৮ বছর বয়সী মার্কিন ইন্টারনেট উদ্যোক্তা ও কম্পিউটার প্রকৌশলী জান কোউমের সম্পদ ৬০৮ কোটি ডলার। তিনি হোয়াটস অ্যাপের সহপ্রতিষ্ঠাতা ও সিইও। জোনাথন ওরিংগার নামে ৩৯ বছর বয়সী মার্কিন উদ্যোক্তা ‘শাটারস্টক’ নামের ফটোগ্রাফি সংস্থার সিইও। তার সম্পদ ১৩৫ কোটি মার্কিন ডলার। মার্কিন বিনিয়োগকারী আলেজানদ্রো সান্তো ডোমিগো দাভিলার সম্পদ ১১১ কোটি মার্কিন ডলার। তিনি ৩৭ বছর বয়সী। ৫২ বছর বয়সী নিকোলাস বার্গরুয়েন একজন বিনিয়োগকারী। যুক্তরাষ্ট্র ও জার্মানির দ্বৈত নাগরিকত্ব থাকা এ ব্যক্তির সম্পদের পরিমাণ ২০০ কোটি মার্কিন ডলার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া