adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাতুরাসিংহের মতো কোচই আমাদের দরকার : জালাল ইউনুস

স্পোর্টস ডেস্ক : সেই ২০১৭ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরের সময় চাকরিতে ইস্তফা দেওয়া চন্দিকা হাতুরাসিংহের প্রভাবটা এখনো বাংলাদেশ ক্রিকেটে রয়েই গেছে। বিশেষ করে দুঃসময়ে তার প্রয়োজনীয়তাও অনুভব করতে শুরু করেন কর্তাব্যক্তিরা। জিম্বাবুয়েতে টি-টোয়েন্টির পর এবার ওয়ানডে সিরিজও হারায় যেমন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান জালাল ইউনুসও স্মরণ করলেন জাতীয় দলের সাবেক এই শ্রীলঙ্কান হেড কোচকে। কালেরকণ্ঠ

সেই সঙ্গে হাতুরাসিংহের সঙ্গে বর্তমান হেড কোচ রাসেল ডমিঙ্গোর মৌলিক পার্থক্যও তুলে ধরলেন তিনি। এ কথাও বলতে ভুললেন না যে বাংলাদেশের জন্য হাতুরাসিংহের মতো কোচকেই দরকার, আমাদের সাপোর্ট স্টাফে যারা আছেন, তারা খুবই ডেডিকেটেড। কিন্তু তাদের কোচিং করানোর ধরন একটু ভিন্ন। কেউ একটু আগ্রাসী হয়, কেউ হয় না। হাতুরাসিংহের কোচিংয়ের ধরনটাই ছিল আগ্রাসী। যেটি আমাদের দরকার।

আমাদের (বর্তমান) হেড কোচ খুবই জ্ঞানী। কিন্তু তিনি ওই ধরনের আগ্রাসী নন। কোচ আগ্রাসী হলে খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে পারেন। যেটি আমরা চাই। আগ্রাসী কোচ চান, খেলোয়াড়রাও যেন মাঠে আগ্রাসী মনোভাব নিয়েই নামে। খেলাটিকে তিনি সেভাবেই নেন। সেদিক থেকে তিনি (ডমিঙ্গো) হয়তো ওই ধরনের আগ্রাসী নন। পার্থক্যটি এখানেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া