adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রীকে যৌন হয়রানি – চাকরি হারালাে খুবি অধ্যাপক

KHUBIডেস্ক রিপাের্ট : ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গণিত ডিসিপ্লিনের শিক্ষক অধ্যাপক ড. মো. শরীফ উদ্দিনকে চাকরিচ্যুত করা হয়েছে। বুধবার খুবি'র সিন্ডিকেটের ১৯২তম সভার সিদ্ধান্ত মোতাবেক তাকে চাকরিচ্যুত করা হয়।

২৪ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যায় রেজিস্ট্রার কার্যালয়ের এক অফিস আদেশে ওই শিক্ষককে বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, 'আপনার (অধ্যাপক শরীফ) বিরুদ্ধে গণিত ডিসিপ্লিনের জনৈক ছাত্রী কর্তৃক যৌন হয়রানির আনীত অভিযোগ বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত যৌন নিপীড়ন অভিযোগ কমিটির নিকট সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। এ প্রেক্ষিতে আপনার কৃত অপরাধের ধরন, গুরুত্ব ও মাত্রা বিবেচনায় রেখে 'উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি ও নিপীড়ন নীতিমালা, ২০০৮' এর ৬.৩ (ঝ) নং ধারা অনুযায়ী আপনার নৈতিক অসচ্চরিত্রতার দায়ে অত্র বিশ্ববিদ্যালয় থেকে আপনাকে চাকরিচ্যুত করা হলো। উল্লেখিত আদেশের স্মারক নং খুবি/প্রশা-নি-১৬২/৯৯,তারিখ ২৪-৮-১৭।

এ ব্যাপারে গণিত ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মো. হায়দার আলী বিশ্বাস বলেন, এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগের পর থেকে অধ্যাপক ড. মো. শরীফ উদ্দিন সাময়িক বরখাস্ত ছিলেন। তদন্ত কমিটির কাছে অভিযোগ সত্য প্রমাণিত হয়েছে বলে তিনি সিন্ডিকেট সভায় উপস্থিত সদস্যদের কাছ থেকে জেনেছেন। তবে তার চাকরিচ্যুতির চিঠি তিনি এখনো পাননি।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া