adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেরা চারজনের মাঝে একজন ডি মারিয়া

ডি মারিয়াস্পোর্টস ডেস্ক : ম্যানচেস্টার ইউনাইটেড এবং রিয়াল মাদ্রিদের সাবেক আর্জেন্টাইন তারকা ফুটবলার গ্যাব্রিয়েল হেইঞ্জ বিশ্বাস করেন, ফুটবল ইতিহাসের সেরা চারজন ফুটবলারের মধ্যে অ্যাঞ্জেল ডি মারিয়া একজন।
২৬ বছর বয়সী ডি মারিয়া রিয়াল মাদ্রিদ ছেড়ে নতুন মৌসুমে ৭৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে ম্যান ইউতে নাম লিখিয়েছেন।
স্প্যানিস জায়ান্টদের থেকে চলে এসে ইংলিশ প্রিমিয়ারে অসাধারণ খেলে চলা ডি মারিয়া ইতোমধ্যেই পাঁচ ম্যাচ থেকে তিন গোল আদায় করে নিয়েছেন। নিজে গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন আরো তিনটি।
২০১০ সালে আর্জেন্টিনার জাতীয় দল থেকে ৭২ ম্যাচ খেলা গ্যাব্রিয়েল অবসর গ্রহণ করেন। সে বছর ডি মারিয়ার সঙ্গে বিশ্বকাপ ম্যাচে খেলেছেন তিনি। ডি মারিয়াকে নিজের ভাল বন্ধু বলেও মনে করেন তিনি। আর বন্ধুর প্রসঙ্গে তিনি বলেন, ‘ডি মারিয়া নতুন এসেই যেভাবে ইংলিশ প্রিমিয়ারে নিজেকে মানিয়ে নিয়েছে, তাতে আমি অবাক হয়ে যাই।’
বিভিন্ন ক্লাবের হয়ে ৪০৪ ম্যাচ খেলা গ্যাব্রিয়েল আরো বলেন, ‘ডি মারিয়াকে শুধুমাত্র অসাধারণ ফুটবলার বললেই হবেনা, সে ইতিহাসের সেরা চারজন ফুটবলারের মধ্যে একজন। সে ইতোমধ্যেই নিজেকে অন্যন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছে। ক্লাবকে সে দারুণভাবে সহযোগিতা করে চলেছে।
ডি মারিয়া তার সাবেক ক্লাব রিয়ালের হয়ে খেলেছেন ১২৪টি ম্যাচ। রিয়ালের হয়ে জিতেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ, লা লিগার শিরোপা, কোপা দেল রে’র শিরোপা, সুপার কোপার শিরোপা।
দেশের হয়ে ৫৩ ম্যাচ খেলা ডি মারিয়া ২০০৮ সালের অলিম্পিকে স্বর্ণ জিতেন। ২০১৪ সালের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন তিনি। আর ফিফা ২০১৪ সালের বিশ্বকাপে স্বপ্নের বিশ্বকাপ দলে তিনি ছিলেন অন্যতম সদস্য।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া