adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস, বিমান এমডির ড্রাইভারসহ কয়েকজন পলাতক

ডেস্ক রিপাের্ট : নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পলাতক আছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. যাহিদ হোসেনের গাড়িচালকসহ অনেকে।

এর আগে বিমানের ৯ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে বিমান কর্তৃপক্ষ তাদের চাকরিচ্যুত করে। তাদের মধ্যে রয়েছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দপ্তরসহ নিয়োগ পরীক্ষা কমিটির সদস্যদের অধীন কর্মীও।

সূত্র জানায়, প্রশ্ন ফাঁসে নিয়োগ কমিটিসহ অন্য আর কারা জড়িত, সেই রহস্য উদঘাটন করতে কাজ করছে গোয়েন্দা সংস্থা ও পুলিশ। ইতিমধ্যে সন্দেহভাজনদের নজরদারিতে আনা হয়েছে।

সূত্র জানায়, বিমানের নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের ইঙ্গিত পেয়ে জড়িতদের নজরদারিতে রাখে একটি গোয়েন্দা সংস্থা। গোপন তথ্যের ভিত্তিতে ২১ অক্টোবর থেকে ধারাবাহিক অভিযান চালায়। পরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পাঁচ কর্মীকে গ্রেপ্তার করা হয়। এরপর আরো চারজনসহ মোট ৯ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

তাদের মধ্যে বিমানের এমডির দপ্তরের অফিস সহায়ক আওলাদ হোসেন, জাহিদ ও জাভেদ এবং পরিচালক প্রশাসনের দপ্তরের অফিস সহায়ক সোবহান আছেন।

গোয়েন্দারা এখন খুঁজছেন বিমানের এমডির গাড়িচালক মাহবুব আলী ও জিএম অ্যাডমিনের গাড়িচালক আব্দুল মালেকসহ কয়েকজনকে। এর মধ্যে বিমানের এমডির গাড়িচালক মাহবুব আলী পলাতক আছেন। এ ছাড়াও সন্দেহভাজনদের নজরদারিতে রেখেছেন পুলিশ ও গোয়েন্দারা।

ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহায়তা না পেলে নিম্নপদের কর্মীদের পক্ষে প্রশ্ন ফাঁস করা সম্ভব নয়। এ কারণে বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. যাহিদ হোসেনসহ নিয়োগ কমিটির সদস্যরাও গোয়েন্দাদের নজরে রয়েছেন।

গত ২১ অক্টোবর শুক্রবার বিকাল ৩টায় ১০টি পদে জনবল নিয়োগের জন্য পরীক্ষার সময় নির্ধারণ করেছিল বিমান। তবে প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠায় এক ঘণ্টা আগে পরীক্ষা স্থগিত করতে বাধ্য হয় বিমান কর্তৃপক্ষ।

সূত্র জানায়, নিয়োগ পরীক্ষার জন্য একটি কমিটি গঠন করে বিমান। কমিটির প্রধান বিমানের পরিচালক প্রশাসন।

এ ছাড়া কমিটিতে আছেন মহাব্যবস্থাপক (প্রশাসন) মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ, বাংলাদেশ এয়ারলাইনস ট্রেনিং সেন্টারের (বিএটিসি) অধ্যক্ষ এ বি এম নাজমুল হুদা, মহাব্যবস্থাপক (জিএসই) তাইজ ইবনে আনোয়ার, মহাব্যবস্থাপক আইটি (ভারপ্রাপ্ত) মো. আনোয়ারুল হক।-কালেরকণ্ঠ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া