adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় কাজী আইটি ক্যারিয়ার বুট ক্যাম্প শুরু

I Tডেস্ক রিপাের্ট : একসাথে ৬ হাজার চাকরি প্রত্যাশীর অংশগ্রহণ। সবাই তাকিয়ে দেখছে দেশসেরা করপোরেট ট্রেইনারদের বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা। ট্রেনিং শেষ এবার কি শিখেছেন তা জানাতে তৈরি করতে হবে প্রেজেন্টেশন। আর তাতেই আপনি চাকরি পাওয়ার প্রথম ধাপটি শেষ করে ফেললেন। প্রশ্ন হতে পারে শুধু কি ৬ হাজারই সুযোগ পাবে। না আপনি চাইলে দেশের যে কোনও প্রান্ত থেকে ফেসবুক ফ্যান পেজে (facebook.com/kaziitbd) সরাসরি দেখে একই কাজ করতে পারেন। তাতে আপনিও পাচ্ছেন চাকরি পাওয়ার সমান সুযোগ। 

ঠিক এমন আয়োজনই করতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় আইটি প্রতিষ্ঠান কাজী আইটি সেন্টার। প্রতিষ্ঠানটি যুক্তরাষ্ট্রের হলেও বাংলাদেশে নিজেদের কার্যক্রম বাড়াতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) হল অব ফেমে আগামী ১১ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হবে কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্প। এই আয়োজনে সহযোগিতায় রয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি) প্রকল্প। 

কাজী আইটির প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় কাজী আইটির প্রতিষ্ঠাতা ও সিইও মাইক কাজী এসব কথা বলেন। বুধবার(১ নভেম্বর) রাতের ওই সভায় তিনি জানান, ঠিক কতো জনবল নেওয়া হবে তার কোন সীমাবদ্ধতা নেই। মোট ৩ টি শাখার জন্য এনালিস্ট বিজনেস ডেভেলপমেন্ট, টিম লিডার, এ্যাসিসটেন্ট ম্যানেজার, ম্যানেজারসহ বিভিন্ন পদে জনবল নেয়া হবে। অংশগ্রহণকারীদের মধ্যে যাদেরকে যোগ্য মনে হবে নিয়োগ পাবে সবাই। রাজধানীর নিকুঞ্জে প্রধান অফিস, ধানমন্ডি শাখা অফিস ও রাজশাহী অফিসের জন্য ডে এবং নাইট শিফটে এদেরকে নিয়োগ দেয়া হবে। 

মাইক আরও বলেন, কাজী আইটিতে কাজ করতে প্রথমত থাকতে হবে ইংরেজিতে ভালো দক্ষতা। এর বাইরে ভালো প্রেজেন্টেশন স্কিল, নেগোসিয়েশন স্কিল এসব দরকার হয়। এর কারণ হলো কাজী আইটি মূলত যুক্তরাষ্ট্রের বিভিন্ন ব্যাংকের কাজ করে। এর জন্য ইংরেজির কোনও বিকল্প নাই। 

দিনব্যাপী এই আয়োজনে অংশগ্রহণের জন্য এরই মধ্যে প্রার্থীরা রেজিস্ট্রেশন শেষ করেছে বলে জানালেন মাইক কাজী। 

তিনি বলেন, ‘বিশাল জনশক্তিকে কাজে লাগাতে দেশে আমাদের কার্যক্রম বাড়ানোর পরিকল্পনা হাতে নিয়েছি। অংশগ্রহণকারীদের মাইক কাজী পরামর্শ দিলেন পুরো ট্রেনিং মনোযোগ দিয়ে দেখতে এবং নোট তৈরি করতে। যা পরবর্তীতে তাদের প্রেজেন্টেশন তৈরিতে সহায়ক হবে।’

মাইক বলেন, ‘আমরা আশা করছি কাঙ্ক্ষিত জনবল পাবো। বুট ক্যাম্পের দিনই আমরা কয়েকজনকে নিয়োগ দিবো। বাকিরা আমাদের স্বাভাবিক নিয়মে আসবে।’

সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায়  উপস্থিত ছিলেন কাজী আইটির চিফ অপারেটিং অফিসার জন রিডেল, মানব সম্পদ বিভাগের ব্যবস্থাপক সাদিকুর রহমান ও সিনিয়র এক্সিকিউটিভ জয়ন্ত পাল প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্প আয়োজনে যারা অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা https://goo.gl/haex9P এই লিংকে গিয়ে এখনই রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্রেশনের জন্য কোনও ফি লাগবে না। রেজিস্ট্রেশন করা যাবে ৮ নভেম্বর পর্যন্ত। প্রাথমিক বাছাইয়ের পর কাজী আইটির এইচআর টিম ইনভাইটেশন লেটার পাঠাবে।

ইনভাইটেশন লেটারের প্রিন্ট কপি ও এসএমএসের মাধ্যমে কনফার্ম হয়ে অংশগ্রহণ করার অনুরোধ জানিয়েছে কাজী আইটি কর্তৃপক্ষ। কাজী আইটি ক্যারিয়ার বুট ক্যাম্পে ফিউচার লিডারের লিড কনসালটেন্ট ও সিইও কাজী এম আহমেদ, মোটিভেশনাল স্পিকার জি. সামদানি ডন, রবি-টেনমিনিট স্কুলের উদ্যোক্তা আয়মান সাদিক, হিউম্যান ক্যাপাসিটি ডেভেলপমেন্ট ও হসপিটালিটি ম্যনেজমেন্ট বিশেষজ্ঞ জিশু তরফদার, বাংলাদেশ অর্গানাইজেশন ফর লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্টের প্রতিষ্ঠাতা রুশদিনা খানসহ অনেকে রিসোর্স পার্সন হিসেবে থাকবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া