adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দাবা অম্পিয়াডে বাংলাদেশ পুরুষ দলের ড্র, নারীদের হার

স্পোর্টস ডেস্ক : বিশ্ব দাবা অলিম্পিয়াডের চতুর্থ রাউন্ডে ব্রাজিলের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ। ভারতের চেন্নাইয়ে সোমবার ওপেন বিভাগে বাংলাদেশ ২-২ পয়েন্টে এই ড্র করে। তবে পুরুষরা ড্র করলেও ইন্দোনেশিয়ার বিপক্ষে ৪-০ পয়েন্টে হেরে গেছে বাংলাদেশের নারী দল। ব্রাজিলের সঙ্গে ড্র করেছে পুরুষ দল, ইন্দোনেশিয়ার বিপক্ষে নারীদের হার।
ওপেন বিভাগে বাংলাদেশের পক্ষে জয়ের দেখা পান দুই গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ ও জিয়াউর রহমান। তবে হেরে গেছেন আরেক গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ও ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া। সময়টিভি
আগের রাউন্ডে নেদারল্যান্ডস এন্টিলিসের বিপক্ষে জয় এনে দিয়েছিলেন পিতা-পুত্র জুটি জিয়াউর রহমান-তাহসিন তাজওয়ার। তবে এদিন ড্র অবস্থা থেকেও টাইম প্রেশারে হেরে যান তাজওয়ার। তিনি ড্র করতে পারলেই ব্রাজিলের বিপক্ষে জয় পেত বাংলাদেশ।
এদিকে নারী বিভাগে ইন্দোনেশিয়ার বিপক্ষে ভরাডুবি হয়েছে বাংলাদেশের। হেরে গেছেন চার প্রতিযোগীই। তারা হলেন নারী আন্তর্জাতিকমাস্টার শারমীন সুলতানা শিরিন, দুই নারী ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, নাজরানা খান ইভা ও নারী ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস।
এর আগের রাউন্ডে বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব (রেটিং-২৩৭৭), গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান (রেটিং-২৪২৪) ও ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া (রেটিং-২৩০৭) যথাক্রমে নোরল্যান্ডস এন্টিলিসের ফিদে মাস্টার ব্লিজস্টারা ইউলেম (রেটিং-২১৯৮), ফিদে মাস্টার ভ্যান বেম্মেলিন উরসাস রেটিং-২১৪৫) ও ফিদে মাস্টার ক্যাপিলা রুরিকের (রেটিং-১৯৫২) পরাজিত করেন। এ ছাড়াও ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ (রেটিং-২২২৭) আনন্দ বাহাদুরের সঙ্গে ড্র করেন।
এদিকে নারী বিভাগে বাংলাদেশের মহিলা দলের মহিলা আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা শিরিন (রেটিং-১৯৯৫), মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম (রেটিং-২০২৭), উম্মে তাসলিমা প্রতিভা তালুকদার (রেটিং-১৭৬৯) ও মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা (রেটিং-১৮২৯) যথাক্রমে মাল্টার মহিলা ফিদে মাস্টার থমটন ফিলিপিনা (রেটিং-১৬৬১), মহিলা ক্যান্ডিডেট মাস্টার পসাইলা উরানচিমেং (রেটিং-১৩৯৫), স্টেগনো মাইলিনা (রেটিং-১৪৪৮) ও থমটন হেইলিকে পরাজিত করেন। সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া