adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিব নিষিদ্ধ – প্রতিবাদে মানববন্ধনের আহ্বান ভক্তদের

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের সেরা অল রাউন্ডার সাকিব আল হাসানকে ছয় মাস সবধরণের ক্রিকেট থেকে সাসপেন্ড এবং ৩১ ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত বিদেশী যেকোনো লীগ থেকে নিষিদ্ধ করার প্রতিবাদে মানববন্ধনের ডাক দিয়েছে তার ভক্ত-সমর্থকরা।
সোমবার বিকাল ৩টার দিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভা শেষে বিসিবি সভাপতি সাকিব আল হাসানের এই সাজার বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন। এর কিছু পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ‘হলুদ মিডিয়া ও বিসিবির দুর্নীতি ঢাকতে সাকিবের বিরুদ্ধে দেওয়া অন্যায় নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবীতে মানব বন্ধন’ শীর্ষক একটি ইভেন্ট খুলে রাজধানীতে আগামী বুধবার এই মানববন্ধনের আহ্বান জানানো হয়।
ইভেন্টের বিস্তারিত বর্ণনায় বলা হয়:
সাকিব আল হাসান আমাদের গর্ব, আমাদের অহংকার। দিনের পর দিন অমানুষিক পরিশ্রম করে সে সারা পৃথিবীতে বাংলাদেশের মুখ উজ্জ্বল করছে। সারা পৃথিবী তে অনেকেই বাংলাদেশকে চিনেই সাকিব এর জন্য।
সে যখন খেলতে নামে, দেশে ও দেশের বাইরে অনেক মা তার জন্য জায়নামাজ নিয়ে বসে পড়েন। ইন্ডিয়ান দাদা, সাদা চামড়ার অস্ট্রেলিয়ান, নাক উচু ব্রিটিশ সবাই তার নাম ধরে চিতকার করতে বাধ্য হয়,
এতে বাংলাদেশের ই সম্মান বাড়ে। সেই সাকিবের বির“দ্ধে ইঈই এর এই অন্যায় আচরণ আমরা কোনভাবেই মেনে নিতে রাজি না। তার ক্যারিয়ার ধ্বংসের এই ষঢ়যন্ত্রের বির“দ্ধে আমরা তীব্র প্রতিবাদ জানাই।
নিজেদের অনিয়ম, দুর্নীতি ঢাকা দিতে ও ব্যক্তিত্ত্বের দ্বন্দের কারণে সারা দেশের মানুষ কে এই অন্যায্য শাস্তি ইঈই দিতে পারে না।
মানববন্ধনটির আয়োজন করা হয়েছে রাজধানীর শাহবাগে। এখন পর্যন্ত ১ হাজার ৫শ’ মানুষ এই মানববন্ধনে যোগ দেবে বলে একাত্মতা জানিয়েছে।
ইভেন্টের ওয়ালে একজন সমর্থক লেখেন :
বিসিবি ও তাদের দোশররা মিলা টি ২০ ওয়ার্ল্ড কাপে কেমনে কেমনে টাকা মাইরা খাইসে সব ফাঁস হওয়া উচিৎ। সব বাটপার এক জায়গায়।
অপর এক সাকিব ভক্ত লিখেছেন :
অপরাধ বিবেচনায় সাকিবের শাস্তিটা অনেক কম হয়েছে! ওর অপরাধ অনুযায়ী ওকে আজীবন নিষিদ্ধ করা উচিত ছিল! এর সাথে দুই বছরের জেল, সকল সম্পত্তি বাজেয়াপ্ত, আর সারাজীবন পাপনের বাসায় চাকর থাকতে হবে এইরকম শাস্তির প্রত্যাশায় ছিলাম! কথা দিচ্ছ সাকিব মাঠে ফেরার আগ পর্যন্ত বাংলাদেশের খেলা আর দেখবনা৷
একজন লেখেন :
সিপিএল নিয়ে বিতর্ক তো স্রেফ বাহানা মাত্র। পাপনের আসল লক্ষ্য ছিল সাকিবকে বিগ ব্যাশে খেলতে না দেয়া। আগামী বছরের বিশ্বকাপটা যে অস্ট্রেলিয়াতেই। পাপন চায়নি অন্তত একজন বাংলাদেশী প্লেয়ারও যেন আগামী বিশ্বকাপে ভাল খেলুক। অথচ সাকিবের মত প্লেয়ার বিশ্বকাপের আগে একবার বিগ ব্যাশে খেলে আসার পর যে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপে দুরন্ত ফর্মে থাকবে এটা জানা ছিল পাপনের। সেজন্যই তো সাকিবকে বিদেশে দেড়বছর খেলতে না দেয়ার মাধ্যমে সব চিন্তা দূর করল পাপন।
অপর একজন লেখেন :
সম্মানীদের এইদেশে কখনো কদর হবে না। কদর হবে চাটুকারদের; সম্মান হবে আপোষকারীদের; সম্মান হবে লুচ্চা-বদমাইশদের। আমাদের বিসিবির কি জনগনের কাছে জবাবদিহিতা নেই- কেন বাংলাদেশ দিনদিন বাজে খেলছে? শুধু খেলোয়াড়দের অবহেলায়? এখানে কি স্বজনপ্রীতি নেই? তামিম কোন যোগ্যতায় বাংলাদেশ দলে খেলছে? আকরাম খানের বলে? পাপন কোন যোগ্যতায় সভাপতি পদে থাকে? সে কি ক্রিকেট সংশ্লিষ্ট কেউ?
আর সাকিব? সে বলেই দিল যে সে দেশের হয়ে খেলবে না; এটা কখনো বলেনি। বোর্ড বিশ্বাস করলো, সদ্য নিযুক্ত কোচের কথা। বিদেশী বিড়ালও আমাদের দেশে সোনার হরিনের সম্মান পায়। আর দুঃখের কথা তারা সাকিবের দিক থেকে আতœপক্ষ সমর্থনের কোন প্রকার সুযোগই দেয়নি। তারা সম্মান দেয়নি দেশের সোনার হরিনটিকে। আর আমাদের সো কলড এই বেয়াদপ ছেলেটি বিশ্বে বাংলাদেশের সবচেয়ে বড় প্রতিনিধি।
ফেসবুকে আমার কিছু বিদেশী বন্ধু আছে; যারা শুধু মাত্র সাকিবের জন্যই বাংলাদেশকে চেনে। সাকিবের জন্য গর্বও হয়; হিংসাও হয়(যদি তার মতো সো কলড বেয়াদপ হতে পারতাম)
সে তার বৌকে অপমানের বদলা নিয়েছে, এটা তার অপরাধ?
সে দেশের হয়ে বিদেশে সুনাম করে নিজ যোগ্যতায় পয়সা কামাচ্ছে, এটা তার অপরাধ? ক্যারিবিয়ান লিগে আকরাম খানের সম্মতি নিয়ে গেছে, এটা এখন তার অপরাধ?
আসুন, পারলে এখন আমরা সাকিবকে দেশান্তরী করে দেই। এদেশ তো এখন আর বাংলাদেশ নেই। আমরা কোন দেশের গোলাম হয়ে যাচ্ছি। আমরা এখন মানুষের দেশে নেই। মানুষ হয়ে মানুষকে সম্মান দেয়া এরা শেখেনি।
বুধবার বিকাল ৩টা ১৫ মিনিটে শাহবাগে সবাইকে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন ইভেন্ট আয়োজকরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া