adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবুধাবিতে কুকুরের জন্য জিমনেশিয়াম!

আন্তর্জাতিক ডেস্ক : কুকুরের জন্য জিমনেশিয়াম! শুনতে অবাক লাগলেও সংযুক্ত আরব আমিরাতে গড়ে উঠেছে পোষা প্রাণীর জন্য সম্পূর্ণ আলাদা জিম। যেখানে প্রাণীদের জন্য রয়েছে সেলুন, এমনকি স্পা-ও। প্রতিষ্ঠানের মালিক বলছেন, আমিরাতবাসীদের মধ্যে বছর বছর বাড়ছে কুকুর প্রীত। তাই আবুধাবিতে বিশেষ এই জিমনেশিয়াম গড়ে তোলা হয়েছে। প্রিয় কুকুরের শরীর ফিট রাখতে সময়ের সাথে জিমনেশিয়ামে প্রতিনিয়ত বাড়ছে ভিড়।

জিমনেশিয়ামের মালিক মনসুর আল-হাম্মাদি বলেন, আমার এই ধারণা মূলত কুকুরের স্বাস্থ্য নিশ্চিতের জন্য। আমিরাতে প্রায় বাড়িতেই এখন প্রাণী পোষার প্রবণতা তৈরি হয়েছে। বিশেষ করে গেলো দুই বছর এই সংখ্যা অনেক বেড়েছে। তাই চেষ্টা করেছি, গ্রীষ্মকালে প্রাণীদের জন্য ভালো একটা পরিবেশ তৈরির।

প্রিয় কুকুরের জন্য সেবা নিতে শুধু আবুধাবিবাসীই নয়, দেশটির বিভিন্ন প্রান্ত থেকে জড়ো হচ্ছেন মানুষ। অনেকে দেড়শ কিলোমিটার পথ পাড়ি দিয়েও ভিড় করছেন। তারা বলছেন, কুকুরের জন্য এমন পরিবেশ মুগ্ধ করেছে তাদের।

কুকুর নিয়ে জিমনেশিয়ামে আসা একজন বললেন, আমার বন্ধু প্রথম এই জায়গার কথা আমাকে বলে। এখানে এসে দেখছি দারুণ পরিবেশ। বিশেষ করে বাইরে যে গরম পড়ছে, তা থেকে খুব আরামে এখানে জিম করতে পারছে আমার কুকুর।

আরেকজন জানালেন, খুব সহজেই সেখানে মানিয়ে নিয়েছে তার কুকুর। প্রাণীদের থাকা, খাওয়া, জিম, স্পা সবকিছুই রয়েছে তাতে। কুকুরের জন্য পরিবেশটা সত্যিই দারুণ।

মনসুর আল-হাম্মাদি জানান, শুধু গ্রীষ্মেই নয়, অন্যান্য মৌসুমের কথা বিবেচনা করে বাড়ানো হচ্ছে জিমনেশিয়ামের পরিসর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া