adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাগাতার কর্মবিরতির হুমকি ১৫০০০ বিসিএস শিক্ষকের

bcs20151006202128_113629 ডেস্ক রিপোর্ট : বেতন বৈষম্য দূর করাসহ নানা দাবি আদায়ে আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে  সরকারি কলেজে লাগাতার কর্মবিরতিতে যাওয়ার হুমকি দিয়েছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভা শেষে সংগঠনের সভাপতি প্রফেসর নাসরিন বেগম শুক্রবার বিকালে সাংবাদিকদের এ কর্মসূচির কথা জানান।

রাজধানীর নিউমার্কেটের জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

নাসরিন বেগম জানান, ‘২৫ জানুয়ারি পর্যন্ত আমরা দেখবো। যদি দাবি আদায় না হয় তাহলে ২৬ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত কর্মবিরতি ও স্ব স্ব ক্যাম্পাসে অবস্থান ধর্মঘট পালন করা হবে। এরপর আমরা ৫ ফেব্র“য়ারি পর্যন্ত অপেক্ষা করব। ‘‘সে পর্যন্ত দাবি আদায় না হলে ৬ থেকে ১১ ফেব্র“য়ারি পর্যন্ত আবার কর্মবিরতি পালন করা হবে। তাতেও যদি দাবি আদায় না হয় তাহলে ১৩ থেকে ১৮ ফেব্র“য়ারি  ক্লাস পরীক্ষা নেওয়া থেকে বিরত থাকা হবে। এরপরও যদি দাবি পূরণ না হয় তাহলে ২৩ ফেব্রয়ারি থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি কর্মসূচি শুরু হবে।’

নাসরিন বেগম জানান, বেতন বৈষম্য দূর, অধ্যাপকদের পদ অবনমন, পদ মর্যাদা আপগ্রেড, সিলেকশন টাইম স্কেল পুর্নবহালসহ বিভিন্ন দাবিতে এ কর্মসূচি দেওয়া হয়েছে।

সব সরকারি কলেজ, সরকারি আলিয়া মাদ্রাসা , সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, সরকারি কমার্শিয়াল কলেজ ও সরকারি শিক্ষা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মরত ১৫,২৮৯ জন বিসিএস শিক্ষক ও শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মবিরতি পালন করবেন।

এর আগে গত ২২ ডিসেম্বর সংগঠনটি রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে ৩১ ডিসেম্বরের মধ্যে দাবি আদায়ের আল্টিমেটাম দেয় । এরপর ৪ ও ৫ জানুয়ারি কর্মবরতি পালন করে তারা। ২২ জানুয়ারি সাধারণ সভার পর এ কর্মসূচি দেওয়া হয়।

সভায় সংগঠনের সভাপতি প্রফেসর নাসরিন বেগম, মহাসচিব আই কে সেলিম উল্লাহ খোন্দকারসহ  সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া