adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ মিয়ানমার অভিমুখে চরমোনাই পীরের লংমার্চ

long-marchনিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গা মুসলমানদের গণহত্যা, ধর্ষণ, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ বন্ধ এবং এর বিচার দাবিতে মিয়ানমার অভিমুখে লংমার্চ করবে চরমোনাই পীর মুফতি রেজাউল করিমের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ। যাত্রাবাড়ী কাজলা ফ্লাইওভারের গোড়ায় জমায়েত শেষে ১৮ ডিসেম্বর রবিবার সকাল সাড়ে ১০টায় শুরু হবে লংমার্চ।

পরে বেলা বেলা ১১টায় কাঁচপুরে পথসভা, সাড়ে ১১টায় গৌরীপুরে পথসভা, ১২টায় দাউদকান্দিতে পথসভা, ২টায় কুমিল্লা বিশ্বরোডে পথসভা, ৪টায় ফেনীর মহিপালে পথসভা, ৫টায় বারইয়ারহাটে পথসভা, সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ ময়দানে গণজমায়েত ও রাতযাপন।

১৯ ডিসেম্বর সোমবার সকাল ৮টায় চট্টগ্রাম থেকে মিয়ানমারের উদ্দেশে যাত্রা করে ১১টায় পটিয়ায় পথসভা, ১২টায় কেরানীরহাট সাতকানিয়ায় পথসভা, ১টায় চকরিয়া কক্সবাজারে পথসভা, বাদ জোহর কক্সবাজার লিঙ্ক রোডে পথসভা এবং বাদ আসর পথসভার পর মিয়ানমারের উদ্দেশে যাত্রা।

এ উপলক্ষে গতকাল দুপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লংমার্চ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানীসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মিয়ানমারে সেনা-পুলিশ ও রাখাইন বৌদ্ধদের বর্বরোচিত রোহিঙ্গা মুসলিম গণহত্যা, ধর্ষণ, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও নির্যাতন বন্ধ এবং তাদের সকল প্রকার নাগরিক ও মানবিক অধিকার ফিরিয়ে দেওয়া; জাতিসংঘের তত্ত্বাবধানে বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী পাঁচ লক্ষাধিক রোহিঙ্গাকে মিয়ানমারে ফিরিয়ে নেওয়া; আন্তর্জাতিক আদালতে এসব গণহত্যা ও ধর্ষণের বিচার; মিয়ানমারের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্যে মানবিক বিপর্যয় রোধ এবং শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের দাবিতে এই দীর্ঘ পদযাত্রা অনুষ্ঠিত হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া