adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিশ্চিয়ানো রোনালদো এখন ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলার

স্পোর্টস ডেস্ক : যে ক্লাবে খেলে মহাতারকার তকমা পেয়েছিলেন পর্তুগীজ ক্রিশ্চিয়ানো রোনালদো, ক্যারিয়ারের শেষ দিকে এসে জুভেন্টাস ছেড়ে প্রিয় সেই ক্লাব ম্যানচেস্টার ইউনাইটডে আবার ফিরে আসলেন।

অনেক দিন ধরেই দলবদলের গুঞ্জন চলছিলো বিশ্বের তারকা এই ফুটবলারকে ঘিরে। এই গুঞ্জনের মাঝে নিজেই তাতে ঢেলে দিয়েছিলেন জল। অবশেষে গ্রীষ্মকালীন দলবদলের একদম শেষে এসে চমক দেখিয়ে ফিরলেন পুরোনো ঠিকানা ওল্ড ট্র্যাফোর্ডে। এক টুইটে শনিবার ঘরের ছেলে ঘরে ফেরার বিষয়টি নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। চুক্তির মেয়াদ ও ট্রান্সফার ফির বিষয়ে কিছু জানানো হয়নি।

প্রিমিয়ার লিগের সফলতম দলটিতে প্রথম অধ্যায়ে ২৯২ ম্যাচে ১১৮ গোল করেন রোনালদো। দলটির হয়ে একটি চ্যাম্পিয়নস লিগ, তিনটি প্রিমিয়ার লিগ, দুটি লিগ কাপ ও একটি এফএ কাপ জেতেন তিনি। ২০০৯ সালের জুনে ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখান রোনালদো। সান্তিয়াগো বার্নাব্যুয়ে কাটান স্বপ্নের নয়টি মৌসুম। রিয়ালকে জেতান চ্যাম্পিয়ন্স লিগ চারবার, লা লিগা দুইবারসহ অনেক শিরোপা। ২০১৮ সালে রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। ইতালির দলটিতে চুক্তির মেয়াদ শেষ হওয়ার এক বছর আগেই আবার ফিরলেন পুরোনো ঠিকানায়।

সব মিলিয়ে ক্যারিয়ারে মোট ৩০টি শিরোপা জিতেছেন ৩৬ বছর বয়সী এই তারকা। ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে সব মিলিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন পাঁচবার, চারবার জিতেছেন ক্লাব বিশ্বকাপ, লিগ শিরোপা সাতটি। দেশের হয়ে জিতেছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। জুভেন্টাসের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩৪ ম্যাচ খেলে ১০১ গোল করেন রোনালদো। এই সময়ে দলটির হয়ে জিতেছেন দুইটি সেরি আ, দুইটি ইতালিয়ান সুপার কাপ ও একটি ইতালিয়ান কাপ। – রোমটাইমস/ জি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া