adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারারুদ্ধ নেতাদের জীবন নিয়ে শঙ্কিত বিএনপি

103504-thereport24ডেস্ক রিপোর্ট : কারারুদ্ধ নেতাদের জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করেছে বিএনপি। দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন বিএনপির কারারুদ্ধ নেতাদের জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করে বলেছেন, ‘আমাদের নেতারা যখন গ্রেফতার হন, তখন তারা সুস্থ ছিলেন। কিন্তু এখন কেউ কেউ কারাগার থেকে লাশ হয়ে ফিরছেন। কেউ হুইল চেয়ারে করে হাসপাতালে চিকিৎসা নিতে আসছেন, অন্যরা রোগযন্ত্রণায় কারাভ্যন্তরে কাতরাচ্ছেন।’
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় এক জরুরী সংবাদ সম্মেলনে এ আশঙ্কার কথা প্রকাশ করেন তিনি। এ সময় দলের সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন ও যুবদলের সহ-সভাপতি আবদুস সালাম আজাদ উপস্থিত ছিলেন।
আসাদুজ্জামান রিপন বলেন, ‘আমাদের দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লে আজ সকালে (মঙ্গলবার) তাকে হুইল চেয়ারে করে চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়। কিন্তু তাকে হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসার ব্যবস্থা না করে পুনরায় কারাগারে প্রেরণ করায় আমরা শঙ্কিত হয়ে পড়েছি। কেননা তিনি হƒদরোগ, ডায়াবেটিস ও করোনারি ক্যারোটিভ আর্টারিতে ব্লকসহ নানা জটিল রোগে অসুস্থ অবস্থায় পাঁচ মাসেরও বেশী সময় কারাগারে আটক আছেন।
তিনি বলেন, মির্জা ফখরুল ইতোপূর্বে চিকিতসা নিতে বেশ কয়েকবার বিদেশে গিয়েছেন। তিনি ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুস সালাম পিন্টু, শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নান, শামসুজ্জামান দুদু ও যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী গুরুতর অসুস্থ অবস্থায় কারাগারে চিকিৎসার অভাবে সঙ্কটাপন্ন হয়ে পড়েছেন। এ পরিস্থিতিতে তাদের পরিবারের সদস্যদের যেমন উতকণ্ঠা সৃষ্টি হয়েছে, একই ভাবে দলও উদ্বিগ্ন হয়ে পড়েছে।
বিএনপির চলতি মুখপাত্র রিপন বলেন, আমরা অনতিবিলম্বে দলের অসুস্থ নেতাদের সুচিকিৎসার জন্য বিশেষায়িত হাসপাতালে স্থানান্তরসহ আটক নেতাকর্মীদের মুক্তিদানের মাধ্যমে সরকারের মানবিক আচরণের প্রত্যাশা করছি।
তিনি বলেন, আমরা বিশ্বাস করি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় শক্তিশালী ও কার্যকর বিরোধী দল থাকা অত্যাবশ্যক শর্ত। রাজনীতিতে ভিন্ন মত ও পথ থাকবে। তা পরিচালিত হতে হবে গণতান্ত্রিক রীতিনীতি অনুযায়ী।
রিপন আরও বলেন, বিরোধী নেতারা বেঁচে থাকলেই শুধু সরকার তাদের সঙ্গে রাজনৈতিক বিরোধিতায় অবতীর্ণ হতে পারবে।
এক প্রশ্নের জবাবে রিপন বলেন, আপনারা জানেন মরহুম নাসির উদ্দিন আহমেদ পিন্টুর সুচিকিতসা দিতে আদালতের নির্দেশনা ছিল। কিন্তু সরকার তা না দেওয়ায় বিনা চিকিতসায়, অবহেলায় তার মৃত্যু হয়েছে বলে আমরা মনে করি। দ্য রিপোর্ট

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া