adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে লারাদের হারিয়ে ফাইনালে শচীনরা

স্পাের্টস ডেস্ক : দারুণ এক লড়াই দেখল ক্রিকেট। দুই বিশ্বসেরার লড়াইয়ে শেষ হাসিটা হাসলো ক্রিকেটের ঈশ্বর খ্যাত শচীন টেন্ডুলকারের ইন্ডিয়া লিজেন্ড’স।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হয় ইন্ডিয়া লিজেন্ড’স ও ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ড’স। তারকায় ঠাসা দুই দলের ম্যাচের জন্য মুখিয়ে ছিল ক্রিকেট বোদ্ধারা। সন্ধ্যায় টস জিতে শচীনকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ব্রায়ান লারা।
ব্যাট করতে নেমে ওপেনার বিরেন্দ্র শেবাগ ১৭ বলে ৩৫ রানের ঝোড়ো ইনিংস খেলে সূচনা করেন ইন্ডিয়ার ইনিংসের। এরপর তো ঝড় বইয়ে দিয়েছেন টেন্ডুলকার, ইয়ুবরাজ সিংরা।

শচীন ৪২ বলে ৬টি চার ও ৩টি ছয়ে ৬৫ রান করে টিনো বেস্টের বলে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে।

এরপর তো ইয়ুবরাজের একের পর এক ওভার বাউন্ডারি। মাহিন্দ্রা নাগামটোর এক ওভারেই হাঁকান টানা তিন ছয়। শেষ পর্যন্ত ২০ বলে ৬টি ছয় আর এক চারে ৪৯ রানে থাকেন অপরাজিত। সঙ্গে ইউসুফ পাঠানের ২০ বলে অপরাজিত ৩৭, তার আগে মোহাম্মদ কাইফের ২৭ রান। সব মিলে কুড়ি ওভারে ৩ উইকেটে ইন্ডিয়া লিজেন্ড’স সংগ্রহ করে টুর্নামেন্টের সর্বোচ্চ ২১৮ রান।

জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ৯ রান করে সাজঘরে ফেরেন উইন্ডিজ ওপেনার উইলিয়াম পার্কিনস। তবে আরেক ওপেনার ডোয়াইন স্মিথ কচুকাটা করেছেন ভারতীয় সাবেকদের।

৩৬ বলে ৯ চার, ২ ছয়ে ৬৩ রান করে সাজঘরে ফিরলেও উইন্ডিজের জেতার কাজটা সহজ করে দেন। তার সঙ্গে থিতু হওয়া নারশিং ডেনোরাইন স্মিথের বিদায়ের পর তেঁতে ওঠেন ঠিকই।

৪৩ বলে ৫৮ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন ব্রায়ান লারাকে উইকেটে রেখে। লারা তার সাবলিল খেলাটাই খেলেছেন। তার ব্যাটে ভর করে জয়ের স্বপ্ন দেখা শুরু করে উইন্ডিজ। তবে ২৮ বলে ৪৬ রান করে কাটা পড়েন দলীয় ২০০ রানের মাথায় বিনি কুমারের বলে।

এরপর বাকি ১৮টা রান যেন অকুল দরিয়া হয়ে ওঠে উইন্ডিজের জন্য। শেষ ওভারে ১৮ রানের প্রয়োজন থাকলে সেখানে আসে মাত্র ৪ রান। কুড়ি ওভারে ৬ উইকেটে ২০৬ রানেই বেঁধে ফেলে ভারতীয় বোলাররা। ১২ রানের জয়ে ফাইনালে পা রেখেছে ইন্ডিয়া লিঙ্গেন্ড’স।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া