adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডে ভূমিকপম্পের পর নিরাপদে আছেন বাংলাদেশের ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক : জোরালো ভূমিকম্প আঘাত হেনেছে নিউজিল্যান্ডে। দেশটির উত্তর অংশে স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ২টা ২৭ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়। কম্পনের পর জারি হয়েছে সুনামি-সতর্কতা।

এদিকে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ দল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অবস্থান করছে। তবে বাংলাদেশ নিরাপদেই রয়েছে বলে বিসিবির দায়িত্বশীল সূত্র সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ভূমিকম্পের কথা শুনে আমি ক্রাইস্টচার্চে দলের সঙ্গে যোগাযোগ করেছি। ভূমিকম্পের উৎপত্তিস্থল থেকে ক্রাইস্টচার্চ অনেক দূরে। কাজেই দলের কোনো সমস্যা হয়নি। ওখানে এমনকি কোনো সতর্কবার্তাও জারি করা হয়নি।
২০১৯ সালে ক্রাইস্টচার্চের মসজিদে অস্ত্রধারীর হামলার সময় বাংলাদেশ ক্রিকেট দল সেখানে অবস্থান করছিল। যে মসজিদ দুটিতে হামলা হয়, তার একটিতেই অনুশীলন শেষে জুম’আর নামাজের জন্য যাচ্ছিলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহরা। ভাগ্যজোরে সেদিন সেই হামলার কবল থেকে রক্ষা পায় বাংলাদেশ দল।

নিউজিল্যান্ডে ভূমিকম্প, সুনামি সতর্কতা =
মার্কিন ভূ-পর্যবেক্ষণ সংস্থা প্রথমে জানিয়েছিল, কম্পনের তীব্রতা রিখটার স্কেলে ৭.৩। পরে জানানো হয়েছে, এর তীব্রতা ৭.২। মাটির ১০ কিলোমিটার গভীরে কম্পন হয়। ভূমিকম্পের উৎসকেন্দ্র থেকে ৩০০ কিলোমিটারের মধ্যে সুনামির ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা থাকে বলে জানিয়েছে প্রশান্ত মহাসাগরীয় সুনামি ওয়ার্নি সেন্টার। – জি নিউজ/ দেশরূপান্তর

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া