adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জগন্নাথে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় আটক ৭

image_55717_0ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে শুক্রবার সাত জনকে আটক করা হয়েছে।



আটক পরীক্ষার্থী হলেন- মো. শফিকুল ইসলাম, সৈয়দ সৈকত হোসেন, রোমানুল ইসলাম, ফরহাদ কবির জায়েদ, সাদিয়া আক্তার, ফাহমিদা আক্তার ।



প্রক্টর অশোক কুমার সাহা জানান, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা চলাকালে বেলা চারটার দিকে মুঠোফোনে খুদে বার্তায় উত্তরপত্রসহ বিশ্ববিদ্যালয়ের কলা ভবন থেকে এক জন, নতুন ভবন থেকে এক, ঢাকা কলেজ থেকে দুই, বোরহানউদ্দিন পোস্ট গ্রাজুয়েট কলেজ থেকে এক জন, টিচার্স ট্রেনিং কলেজ থেকে এক জনকে আটক করা হয়। এর মধ্যে ক্যাম্পাস থেকে আটকদের কোতোয়ালি থানায় ও বাকিদের সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়।



এদিকে, আটক পরীক্ষার্থী শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, মুঠোফোনে খুদে বার্তায় উত্তরপত্র দিতে খোকন ও আনোয়ার নামে দুই ব্যক্তির সঙ্গে তার এক লাখ টাকার চুক্তি হয়েছিল। চুক্তি অনুযায়ী পরীক্ষা চলাকালে বেলা চারটার দিকে মোবাইল ফোন থেকে উত্তরপত্র তার কাছে পাঠানো হয়।



নাম প্রকাশে অনেচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক জানান, পরীক্ষার হলে হাতেনাতে মুঠোফোনে উত্তরপত্রসহ পরীক্ষার্থীদের আটক করা হলেও প্রক্টরিয়াল বডির সদস্যরা ছেড়ে দেন। এছাড়া এ ঘটনার সঙ্গে কারা জরিত তা তদন্ত করছে না প্রশাসন। ফলে জালিয়াতি চক্রের তৎপরতা বেড়েই চলছে।



এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অশোক কুমার সাহা বলেন, আটকৃত পরীক্ষার্থীদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।



এর আগে গত ১৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের সি ইউনিট ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ১১ পরীক্ষার্থীকে আটক করা হয়। তবে অভিযোগ ওঠে, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কয়েক জন সদস্য ও শাখা ছাত্রলীগের নেতাদের সুপারিশে চার জনকে ছেড়ে দেয় পুলিশ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া