adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী

ha-ha-haনিজস্ব প্রতিবেদক : দশ মাসের ব্যবধানে দ্বিতীয়বারের মতো ২৩ নভেম্বর বুধবার সিলেট সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পূর্বনির্ধারিত সফরসূচি অনুযায়ী প্রধানমন্ত্রী জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের অধীনে নবগঠিত ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দেবেন। প্রায় ৫ ঘণ্টার এ সফরে প্রধানমন্ত্রী হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরান (রহ.)-এর মাজারও জিয়ারত করবেন।

এ সফরে শেখ হাসিনার নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তৃতা করার কথা ছিল। কিন্তু জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর আচরণবিধি লঙ্ঘন এড়াতে শেষ মুহূর্তে তা স্থগিত করা হয়।

নগরীজুড়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বর্ণিল সজ্জার পাশাপাশি কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর সফরকালে নগরীতে যানবাহন চলাচল নিয়ন্ত্রিত করেছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। বুধবার প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সকাল ১০টার মধ্যে নির্ধারিত পরীক্ষা কেন্দ্রে চলে যাওয়ার অনুরোধ করা হয়েছে।

জনসভার পাশাপাশি সিলেটে প্রধানমন্ত্রীর হাতে ৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তুর স্থাপন প্রক্রিয়াও স্থগিত হয়। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর বুধবারের সিলেট সফরসূচিতেও কিছুটা পরিবর্তন করা হয়েছে।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী প্রধানমন্ত্রী ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন সকাল পৌনে ১১টায়। সেখান থেকে সকাল ১১টা ২০ মিনিটে হজরত শাহজালাল (রহ.) ও পৌনে ১২টায় হজরত শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত করবেন। মাজার জিয়ারত শেষে তিনি বেলা ১২টা ২০ মিনিটে জালালাবাদ সেনানিবাসে পৌঁছবেন। এখানে ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন, নামাজ ও মধ্যাহ্ন বিরতি শেষে বিকেল ৪টায় তিনি ওসমানী বিমানবন্দর থেকে বিমানে ঢাকায় ফিরবেন।

এদিকে, সিলেটে প্রধানমন্ত্রীর অবস্থানকালে নগরীর বিভিন্ন সড়কে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করেছে এসএমপি। সিলেট মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার মো. রহমত উল্লাহ জানান, সকাল ১০টার পর ওসমানী বিমানবন্দর সড়ক হয়ে নগরীতে প্রবেশের পথে সব ধরনের যান চলাচল সাময়িক নিয়ন্ত্রিত-বন্ধ থাকবে। এ সব সড়ক ব্যবহারকারীদের এজন্য সকাল ১০টার আগেই নিজেদের গন্তব্যে যাওয়ার অনুরোধ করা হয়েছে। একইভাবে বেলা পৌনে ৩টা থেকে প্রধানমন্ত্রী বিমানবন্দরে না পৌঁছান পর্যন্ত সংশ্লিষ্ট সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রিত-বন্ধ থাকবে।
গত ২১ জানুয়ারি প্রধানমন্ত্রী সিলেট সফরকালে নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে জনসভায় বক্তৃতা করেছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া