adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছয় বছরের চুক্তিতে ম্যানসিটি ও নিউইয়র্ক সিটিতে আসছেন মেসি!

স্পাের্টস ডেস্ক : ম্যানচেষ্টার সিটির সঙ্গে বেশ লম্বা চুক্তিই করতে যাচ্ছেন মেসি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ইএসপিএনের সংবাদ জানাচ্ছে এমনই। সেটা হতে পারে কম পক্ষে পাঁচ বছর কিংবা তারও বেশি।

বয়সটা এখন ৩৩। শীর্ষ পর্যায়ে আর কতো দিন খেলতে পারবেন লিওনেল মেসি? বাস্তবতার চিন্তা করলে, দুই থেকে তিন বছর। কিন্তু এরপরই কি ধার হারিয়ে ফেলবেন মেসি? যে ছন্দে খেলছেন তাতে পরেও তাকে ধরে রাখতে চাইবে অনেক ক্লাবই। মেসিকে কিনে নেওয়ার ভাবনায় এমন সব বিষয় নিয়েও ভাবছে ম্যানচেস্টার সিটি। তাই মেসির সঙ্গে চুক্তিতে নিজেদের অঙ্গপ্রতিষ্ঠান এমএলএসের ক্লাব নিউইয়র্ক সিটিতেও রাখতে চাইছে তারা।

যদি এমনটি হয় শুরুর তিন বছর খেলবেন ম্যানসিটিতে। এরপর বাকি সময়ে নিউইয়র্ক সিটিতে যোগ দিবেন রেকর্ড ছয় বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা। শুধু তাই নয়, পাশাপাশি সিটি ফুটবল গ্রুপের দূত হওয়ার সুযোগ থাকছে মেসির। এ গ্রুপে ম্যানসিটি ও নিউইয়র্ক সিটি ছাড়াও সারা বিশ্বে আরও বেশ কয়েকটি ক্লাবই রয়েছে।
২০০৮ সালে আবুধাবি ইউনাইটেড গ্রুপ ম্যানচেষ্টার সিটিকে কিনে নেওয়ার পর ঘরোয়া ফুটবলে সাফল্য ভালোই পেয়েছে তারা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে এখনও প্রত্যাশা পূরণ করতে পারেনি। সর্বোচ্চ সেমিফাইনালে থেমেছে তাদের দৌড়। এবার সে প্রত্যাশা মেসিকে ঘিরে পূরণ করতে চাইছে তারা। তবে মেসি বুট জোড়া তুলে রাখার আগে নিজের আরেক ক্লাব নিউইয়র্ক সিটিতে তাকে চায় গ্রুপটি।

আগের দিন মেসি বার্সেলোনা ছাড়তে চাওয়ার ঘোষণা দিলেও গত সোমবারই ম্যানসিটির সঙ্গে চুক্তির সম্ভাবনা নিয়ে সংবাদ প্রকাশ করেছিল ইএসপিএন। আরেক সূত্র অনুযায়ী, তারও দিন তিনেক আগেই ম্যানসিটির কোচ পেপ গার্দিওলার সঙ্গে কথা হয় মেসির। বার্সা ছাড়তে চাইলে তাকে কিনে নেওয়ার সামর্থ্য ক্লাবটির রয়েছে কি-না তাও জানতে চান। সাবেক গুরুর দেওয়া সবুজ সংকেত পাওয়ার পরই কঠিন সিদ্ধান্তটি নেন বার্সা অধিনায়ক। – ইএসপিএন/ ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া